রোহিঙ্গা ইস্যু: ‘সম্পর্ক অটুট রেখেই শান্তিপূর্ণ সমাধান’

রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারের সঙ্গে ‘সম্পর্ক অটুট রেখেই শান্তিপূর্ণ সমাধান’ সম্ভব বলে মন্তব্য করেছেন  জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Jan 2017, 12:08 PM
Updated : 7 Jan 2017, 12:19 PM

স্থানীয় সময় বুধবার সন্ধ্যায় বাংলাদেশ মিশনের বঙ্গবন্ধু মিলনায়তনে নিউ ইয়র্কে কর্মরত গণমাধ্যমকর্মী ও সাংবাদিকদের সঙ্গে নতুন বছরের শুভেচ্ছা বিনিময়কালে তিনি এই মন্তব্য করেন।

রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘে বাংলাদেশের ভূমিকা প্রসঙ্গে রাষ্ট্রদূত মোমেন বলেন, “মিয়ানমারের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক তথা নিকট প্রতিবেশী সব রাষ্ট্রের সঙ্গে সম্পর্ক অটুট রেখেই উদ্ভুত পরিস্থিতির শান্তিপূর্ণ সমাধান সম্ভব এবং এই নীতিতে বিশ্বাসী বাংলাদেশ। সে লক্ষ্যেই কাজ চলছে।”

জাতিসংঘের নতুন মহাসচিব এ্যান্তোনিও গুতেরেসকে বাংলাদেশ সফর করানোর পরিকল্পনা আছে কি না,এমন প্রশ্নের উত্তরে মোমেন বলেন,“নতুন মহাসচিব বাংলাদেশ সম্পর্কে,বিশেষ করে রোহিঙ্গা ইস্যু নিয়ে ওয়াকিবহাল আছেন। তিনি জাতিসংঘের শরণার্থী-বিষয়ক প্রধান হিসেবে এর আগে বাংলাদেশ সফর করেছেন। তাকে বাংলাদেশ সফরের জন্য আমন্ত্রণ জানানো হবে এবং এই লক্ষ্যে মিশন কাজ করছে।”

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন মিশনের প্রথম প্রেস সচিব নূরএলাহি মিনা, উপ-স্থায়ী প্রতিনিধি তারেক মোহাম্মদ আরিফুল ইসলাম ও কনসাল জেনারেল শামীম আহসান।

মিশনের কাউন্সিলর এ টি এম রকিবুল হক,কাউন্সিলর ফৈয়াজ মুরশিদ কাজী ও কাউন্সিলর সঞ্চিতা হক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!