সৌদি আরবে 'বই উৎসব'

সৌদি আরবের জেদ্দায় 'বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ'-এ অনুষ্ঠিত হয়েছে 'বই উৎসব'।

আবুল বাশার বুলবুল,সৌদি আরবের জেদ্দা থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Jan 2017, 12:35 PM
Updated : 5 Jan 2017, 01:04 PM

ইংরেজি বছরের প্রথম দিন রবিবার এ উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটের ভারপ্রাপ্ত কনসাল জেনারেল আমিনুল ইসলাম।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হামদুর রহমান,পরিচালনা পরিষদ চেয়ারম্যান মার্শেল কবির পান্নু, ভাইস-চেয়ারম্যান খন্দকার আবুল কালাম আজাদ এবং পরিষদ সদস্যদের উপস্থিতিতে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া হয়।

এ সময় ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ করা হয়। পরিবহণ জঠিলতার কারণে প্রথম থেকে পঞ্চম শ্রেণির বই পৌঁছায়নি বিদ্যালয়ে।

তবে কনস্যুলেট কতৃপক্ষ আশ্বস্থ করছেন,সব বই জেদ্দা বিমান বন্দরে পৌঁছে গেছে এবং আনুষ্ঠানিকতা শেষে এ সপ্তাহেই বিতরণ করা হবে অন্যান্য শ্রেণির বইগুলো।

ঢাকা শিক্ষাবোর্ডের অধীনে এবং কারিক্যুলামে পরিচালিত 'বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ' জেদ্দার শিক্ষার্থীরা ২০১৩ সাল থেকে বই পেয়ে আসছে। বিদ্যালয়ে শিক্ষার্থীর সংখ্যা প্রায় ২ হাজার ৫০০।

বই বিতরণ উৎসবে প্রধান অতিথি আমিনুল ইসলাম বলেন,"আজকের শিশুরা আগামীর ভবিষ্যৎ। আর ভবিষ্যৎ প্রজন্ম নির্মাণে সহায়ক এই বই উৎসব।"

তিনি বিদ্যালয়ে শিক্ষার মান উন্নয়নের প্রতি জোর দিয়ে ভবিষ্যতে সুনাগরিক হিসেবে নিজেদেরকে গড়ে ওঠার জন্যে শিক্ষার্থীদের আহ্বান জানান।