জাতীয় প্রেস ক্লাবের নতুন নেতৃত্বকে আয়েবার অভিনন্দন

ঢাকায় অনুষ্ঠিত জাতীয় প্রেস ক্লাবের নব-নির্বাচিত নেতাদের অভিনন্দন জানিয়েছে ইউরোপে বসবাসরত বাংলাদেশিদের কমিউনিটি সংগঠন 'অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশন (আয়েবা)'।

মাঈনুল ইসলাম নাসিম, ফ্রান্সের প্যারিস থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Jan 2017, 10:10 AM
Updated : 2 Jan 2017, 10:10 AM

ফ্রান্সের প্যারিসে আয়েবা সদর দপ্তর থেকে ১ জানুয়ারি ইস্যুকৃত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জাতীয় প্রেস ক্লাবের নব নির্বাচিত সভাপতি শফিকুর রহমান ও সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিনকে অভিনন্দন জানানো হয়।

আয়েবা মহাসচিব কাজী এনায়েত উল্লাহ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে প্রবাসীদের 'দেশের অর্থনৈতিক মুক্তিযোদ্ধা' হিসেবে উল্লেখ করে ঢাকার বিমানবন্দরে নিরীহ প্রবাসীদের সাথে দুর্ব্যবহার বন্ধ করা, দেশের প্রতিটি সেক্টরে প্রবাসী বাংলাদেশিদের কোটাভিত্তিক বিশেষ অগ্রাধিকার দেওয়া, তাদের কষ্টার্জিত বিনিয়োগের যথাযথ নিরাপত্তা নিশ্চিত করা,প্রবাসীদের দূতাবাসের মাধ্যমে বা অনলাইনে ভোটাধিকার প্রয়োগ করার ব্যবস্থা করা এবং জাতীয় সংসদে প্রবাসীদের কোটাভিত্তিক প্রতিনিধিত্ব দ্রুত নিশ্চিত করায় জাতীয় প্রেস ক্লাব নেতাদের পেশাগত সহযোগিতা প্রত্যাশা করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বিদেশে মৃত্যুবরণকারী প্রত্যেক বাংলাদেশির মরদেহ সরকারি খরচে বাংলাদেশে আনা, প্রস্তাবিত দ্বৈত নাগরিকত্ব আইনে প্রয়োজনীয় সংশোধনীর ব্যাপারেও সরকারের নীতি নির্ধারক পর্যায়ে জাতীয় প্রেস ক্লাব নেতাদের আলোচনা করবেন বলে আশা প্রকাশ করা হয়।