কাতারে স্বেচ্ছাসেবক, শ্রমিক ও কর্মজীবী দলের সভা

কাতারে বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক,  শ্রমিক ও কর্মজীবী দলের ঈদ পরবর্তী আলোচনা সভা হয়েছে।

আনোয়ার হোসেন মামুন, কাতারের দোহা থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2015, 06:59 AM
Updated : 4 Oct 2015, 06:59 AM

বৃহস্পতিবার রাজধানী দোহার নাজমা সালিমার রেস্তোরাঁয় এই আলোচনা সভা হয়েছে।  

স্বেচ্ছাসেবক দল কাতার শাখার সভাপতি শেখ হুমায়ুন কবিরের সভাপতিত্বে এবং সাইফুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেচ্ছাসেবক দল কাতার শাখার প্রধান উপদেষ্টা আবদুল খালেক। বিশেষ অতিথি ছিলেন কাতার বিএনপির নেতা একেএম আমিনুল হক কাজল।

আবদুল খালেক সরকারকে হুঁশিয়ার করে বলেন, “মামলা-হামলা,  জেল-জুলুম দিয়ে চলমান গণতান্ত্রিক আন্দোলন থামানো যাবে না, এক ব্যক্তির ইচ্ছায় গণতন্ত্র আজ ক্ষতবিক্ষত দেশের সাধারণ মানুষের জানমালের কোনও নিরাপত্তা নেই ।”

শেখ হুমায়ুন কবির বলেন, “এই অবৈধ সরকারের জুলুম নির্যাতনের কবল থেকে দেশ ও জাতিকে রক্ষা করার জন্য জাতীয়তাবাদী সরকারের বিকল্প নেই।”

একেএম আমিনুল হক কাজল বলেন, “ সরকার একদিকে বিভাজনের রাজনীতির অবসানের কথা বলছে, অন্যদিকে পারস্পরিক বিদ্বেষমূলক বক্তব্য দিয়ে জাতীয় ঐক্য গড়ার পথে অন্তরায় সৃষ্টি করছে। ঐক্যের রাজনীতির সূচনা করতে দেশের গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে শক্তিশালী করার জন্য রাজনৈতিক দলগুলোর মধ্যে সংলাপ হওয়া প্রয়োজন।”

শ্রমিক দল কাতার শাখার সভাপতি কাসেম পারভেজ  বলেন, “জাতীয়তাবাদী আর্দশে উজ্জিবিত হয়ে দেশবিদেশের নেতাকর্মীদের মাধ্যমে বেগম জিয়ার আন্দোলন-সংগ্রামকে বাস্তবায়িত ও সফল করতে হবে। বিশেষ করে বিদেশের মাটিতে থেকেও প্রবাসী বিএনপির নেতাকর্মীরা দেশ রক্ষার আন্দোলনে ভূমিকা রাখছেন।

অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তৃতা করেন জেষ্ঠ সহ-সভাপতি জাহাঙ্গীর আলম ভূঁইয়া, সাধারণ সম্পাদক নরুল আমিন, কর্মজীবী দল কাতার শাখার সভাপতি হাবিবুর রাহমান,  স্বেচ্ছাসেবক দল কাতার শাখার সাধারণ সম্পাদক সোলাইমান গনি,  সাদিলুর রহমান সোহেল, আবু জাফর মিলন, মাহবুব রহমান, গোলাম সারোয়ার মিশু,  মুনির উদ্দিন প্রমুখ।

প্রবাস জীবনের গল্প ও অভিজ্ঞতা এখন থেকে আমাদের সরাসরি জানাতে পারেন। পুরো নাম ও সংশ্লিষ্ট ছবিসহ লেখা পাঠিয়ে দিন এই ঠিকানায়  probash@bdnews24.com