কোরিয়ার গোয়াংজুতে প্রবাসীদের মিলনমেলা

শনিবার ‘বাংলাদেশ কম্যুনিটি, গোয়াংজু জল্লানাম দো’র উদ্যোগে গোয়াংজু ওয়াইএমসিএ সেন্টারে হয়েছে প্রবাসী বাংলাদেশিদের মিলনমেলা।

সৈয়দা শামীমা নাসরীন, কোরিয়ার গোয়াংজু থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Oct 2015, 12:55 PM
Updated : 6 Oct 2015, 11:41 AM

ঈদ পরবর্তী এই মিলনমেলায় গোয়াংজু প্রবাসী প্রায় দেড়শ বাংলাদেশি ছাড়াও অংশ নেন কোরিয়ার কিছু বাংলাদেশি শুভাকাংক্ষীরাও।

বিকাল সাড়ে তিনটায় বাংলাদেশের জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়।

গোয়াংজু ইন্টারন্যাশনাল সেন্টারের নির্বাহী পরিচালক শিন গিয়ং তার বক্তব্যে কোরিয়াতে বসবাসরত বাংলাদেশিদের বিভিন্ন স্বেচ্ছামূলক কাজের প্রশংসা করেন।

সংক্ষিপ্ত বক্তব্যের পর চন্নাম ন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী গোলাম রব্বানী অতিথিদের সামনে বাংলাদেশের পরিচয় তুলে ধরেন।

এরপর শুরু হয় সাংস্কৃতিক পরিবেশনা। প্রথমেই কোরিয়ার ঐতিহ্যবাহী সংগীত পরিবেশিত হয়। প্রবাসী বাংলাদেশিদের গান ও নাচ ওয়াইএমসিএ সেন্টারকে পরিণত করে যেন একণ্ড বাংলাদেশে।

মাসুম বিল্লাহ ও প্রতিভা রানী দাসের পরিবেশিত রবীন্দ্রসঙ্গীত ভিন্ন আমেজ তৈরি করে। অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল নিশাত সুলতানা, আয়েশা আক্তার লতার পরিবেশিত ‘ভালো আছি ভালো থেকো’ গানটি।  

সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি ছিল বিভিন্ন ধরনের গেম শো এবং র‌্যাফল ড্রর আয়োজন। অনুষ্ঠান শেষে  বাংলাদেশি খাবার পরিবেশন করা হয় অতিথিদের জন্য।

ছবি: শাহেদ কায়েস

প্রবাস জীবনের গল্প ও অভিজ্ঞতা এখন থেকে আমাদের সরাসরি জানাতে পারেন। পুরো নাম ও সংশ্লিষ্ট ছবিসহ লেখা পাঠিয়ে দিন এই ঠিকানায়  probash@bdnews24.com