‘বিশ্বব্যাংক এখন ভুল বুঝতে পারছে’

ফিলিপাইনে প্রবাসীদের এক অনুষ্ঠানে একথা বলেছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।   

আহমদ তামিম, ফিলিপাইনের ম্যানিলা থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 August 2015, 11:44 AM
Updated : 2 August 2015, 11:44 AM

২৯ জুলাই সন্ধ্যায় ফিলিপাইনের রাজধানী ম্যানিলায় বাংলাদেশি প্রবাসীদের আয়োজিত এক ঈদ পূনর্মিলনীতে অংশ নেন বাংলাদেশ সরকারের  সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বাংলাদেশের চলমান অগ্রগতির বিভিন্ন দিক নিয়ে কথা বলেন।

মন্ত্রী ফিলিপাইনে বাংলাদেশি প্রবাসীদের সঙ্গে মতবিনিময় করেন।এক প্রবাসীর প্রশ্নের জবাবে তিনি উল্লেখ করেন যে, দেশীয় অর্থায়নে পদ্মাসেতু তৈরি করতে পারা আমাদের জন্য বড় ধরনের অর্জন আর এই সেতু দেশের সামগ্রিক উন্নয়নেও বিশেষ ভূমিকা রাখবে। একই প্রসঙ্গে তিনি বলেন, “বিশ্বব্যাংক এখন তাদের ভুল বুঝতে পেরেছে।”

বাংলাদেশ ও ফিলিপাইনের মধ্যে ‘ফ্রি ট্রেড’ শুরু করার বিষয়েও প্রবাসী ব্যবসায়ীদের সঙ্গে কথা বলেন তিনি।   

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন বাংলাদেশের রাষ্ট্রদূত জন গোমেজ। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ফিলিপাইনে বাংলাদেশ কমিউনিটির প্রেসিডেন্ট মি. কামরুল হাসান তরফদার, ফিলিপিাইনে বাংলাদেশ গার্মেন্টস অ্যাসোসিয়েশনের   প্রেসিডেন্ট মি. আনোয়ার হোসাইনসহ অনেক প্রবাসী।

মন্ত্রী দুদিনের সফরে ম্যানিলায় আসেন এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের আমন্ত্রণে। ৩১ জুলাই এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের মহাপরিচালকের সঙ্গে বৈঠকের পরে তিনি ম্যানিলা ছেড়ে দেশের উদ্দেশ্যে রওনা হন।

প্রবাস জীবনের গল্প ও অভিজ্ঞতা এখন থেকে আমাদের সরাসরি জানাতে পারেন। পুরো নাম ও সংশ্লিষ্ট ছবিসহ লেখা পাঠিয়ে দিন এই ঠিকানায়  probash@bdnews24.com