নিরাপত্তা চেয়েছেন তাবিথ

মেয়র প্রার্থী মাহী বি চৌধুরীর ওপর হামলার প্রেক্ষাপটে নিজের নিরাপত্তা চেয়ে রিটার্নিং কর্মকর্তাকে চিঠি দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2015, 02:41 PM
Updated : 27 April 2015, 02:56 PM

ঢাকা উত্তরের রিটার্নিং কর্মকর্তা শাহ আলমের কাছে এই চিঠি পাঠিয়েছেন এই প্রার্থী। ইসি, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পুলিশের কাছে এর অনুলিপি পাঠানো হয়।

চিঠিতে তাবিথ লিখেছেন, “বর্তমান সহিংস পরিস্থিতিতে আমি নিজেকে অনিরাপদ বোধ করছি। সশস্ত্র নিরাপত্তা ছাড়া নিরাপত্তাহীন মনে করছি।”

২৯ এপ্রিল পর্যন্ত নিরাপত্তা চেয়ে গত ২৬ এপ্রিল এই চিঠি পাঠান বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল আউয়াল মিন্টুর এই ছেলে।

ঢাকা উত্তরে মেয়র প্রার্থী বিকল্পধারার যুগ্মমহাসচিব মাহী বি চৌধুরীর ওপর ২৫ এপ্রিল রাতে হামলা হয়েছিল। ওই হামলার জন্য মাহী প্রতিদ্বন্দ্বী প্রার্থী তাবিথ সমর্থকদের সন্দেহ করছেন বলে প্রকাশ পেয়েছে।

প্রচার শেষের পর সোমবার দিনভর নিজের নির্বাচন সমন্বয়কারীদের সঙ্গে বৈঠক করেই কাটিয়েছেন এই নির্বাচনের মধ্য দিয়ে রাজনীতিতে নামা তাবিথ।

তাবিথ ভোট দেবেন গুলশানের মানারত স্কুল কেন্দ্রে। মঙ্গলবার সকালে নিজের ভোট দেওয়ার পর তিনি কয়েকটি কেন্দ্র ঘুরে দেখতে যাবেন বলে তার প্রচার সমন্বয়কারীরা জানিয়েছেন।

ঢাকা উত্তরে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী আনিসুল হক ভোট দেবেন বনানী বিদ্যা নিকেতন স্কুল ও কলেজ কেন্দ্রে।

২০ দিন টানা প্রচারের পর ভোটের আগের দিন এই ব্যবসায়ী নিজের বাড়িতেই সময় কাটিয়েছেন।

এদিকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী সাঈদ খোকন নাজিরা বাজার ইসলামিয়া গভর্নমেন্ট প্রাইমারি স্কুল কেন্দ্রে ভোট দেবেন।

সোমবার সারাদিন নাজিরাবাজারে নিজের বাসায়ই ছিলেন সাঈদ খোকন, সেখানে দলীয় নেতাকর্মীদের সঙ্গে সময় কাটান।

ঢাকা দক্ষিণে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী মির্জা আব্বাসের ভোট দেওয়া এখনও অনিশ্চিত। মামলা মাথায় নিয়ে গ্রেপ্তার এড়াতে তিনি প্রচারেও নামেননি।

বিএনপি নেতা আ স ম হান্নান শাহ বলেছিলেন, হাই কোর্ট থেকে জামিন পেলে ভোট দেবেন মির্জা আব্বাস।

হাই কোর্টে ভোটের আগের দিন সোমবারও তার জামিন আবেদনের শুনানি হয়নি।