‘চোরের মার বড় গলা’র মতো বিষোদগার হচ্ছে: রিজভী

সরকারের নীতি-নির্ধারকরা দুর্নীতি ও সন্ত্রাসকে ‘প্রশ্রয়’ দিয়ে উল্টো বিরোধীদের বিষোদগার করছেন বলে অভিযোগ করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2014, 04:17 PM
Updated : 30 Oct 2014, 04:17 PM

বৃহস্পতিবার এক সংবাদ ব্রিফিংয়ে তিনি বলেন, “রাষ্ট্রের বিভিন্ন প্রতিষ্ঠান যেমন জনপ্রশাসন, পুলিশ, আদালতকে কব্জায় নিয়ে সরকার বিরোধীদের দমনে তৎপর রয়েছে। চোরের মায়ের বড় গলার মতো বিরোধী দলের বিরুদ্ধে তারা অহর্নিশ বিষোদগার করছে। একতরফা প্রভুত্ব করার উদ্দেশ্যেই লুটতরাজ, দুর্নীতি-খুন-জখম-সন্ত্রাসকে এরা (সরকার) প্রশ্রয় দিচ্ছে।

ফাইল ছবি

“আমরা স্পষ্টভাষায় বলতে চাই, দেশকে খামখেয়ালির আজব দেশের ধন্য রাজা বানাতে দেয়া যাবে না। অবশ্যই এই মুহূর্তে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল করে তাদের (আওয়ামী লীগ সরকার) পদত্যাগ করতে হবে।’’

নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ ব্রিফিংয়ে বিএনপি নেতাদের ‘হয়রানি’র তীব্র নিন্দাও জানান রিজভী।

তিনি বলেন, “দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনকে দীর্ঘ দিন অন্যায়ভাবে কারাগারে আটকে রাখা হয়েছে। তিনি নাকি প্রধানমন্ত্রীকে ভয়-ভীতি প্রদর্শন করেছেন। এটা মিথ্যা।

“সরকার উদ্দেশ্যমূলকভাবে পর্যুদস্ত ও হয়রানি করার জন্য তাকে ষড়যন্ত্র মামলায় আটকে রেখেছে। আমরা তাদের এই কর্মকাণ্ডের নিন্দা জানাই।”

যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালকে গ্রেপ্তার ও ঢাকার বিভিন্ন স্থানে নেতা-কর্মীদের ওপর পুলিশি ‘হয়রানি’র নিন্দা জানিয়ে গ্রেপ্তারদের অবিলম্বে মুক্তির দাবি জানান রিজভী।

প্রধানমন্ত্রীর বিদেশ সফরের সমালোচনা করে বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, “সন্ত্রাস ও দুর্নীতির কলঙ্ক মলিন সরকারপ্রধান তার প্রতিশোধের রাজনীতিতে রাশ টেনে ধরতে পারছেন না। তাই তিনি (প্রধানমন্ত্রী) ও তার সরকারের অবৈধ সত্তা নিয়ে দেশে-বিদেশে যে ধিক্কার উঠছে, তা গায়ে না মেখেই নির্লজ্জের মতো বিদেশ সফর করছেন।

“আমরা বলতে চাই, গায়ের জোরে সংবিধান মুছে দিয়ে অবৈধ ও অন্যায়ভাবে সরকার চিরস্থায়ীভাবে গদি আঁকড়ে থাকবে, সেটি হতে দেয়া হবে না।”

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া শনিবার বিকালে নাটোরে ২০ দলীয় জোটের জনসভায় বক্তব্য রাখবেন বলেও জানান রিজভী।

ব্রিফিংয়ে অন্যদের মধ্যে বিএনপির কেন্দ্রীয় নেতা আবদুস সালাম, খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, আবদুস সালাম আজাদ, আসাদুল করীম শাহিন প্রমুখ উপস্থিত ছিলেন।