হরতাল বাদ দিয়ে শুকরিয়া করুন: জামায়াতকে রাঙ্গা

মৃত্যুদণ্ডপ্রাপ্ত দেলাওয়ার হোসাইন সাঈদীর সাজা কমে আমৃত্যু কারাদণ্ড হওয়ায় জামায়াতে ইসলামীকে শুকরিয়া আদায় করতে বলেছেন স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা।   

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Sept 2014, 12:59 PM
Updated : 18 Sept 2014, 12:59 PM

বৃহস্পতিবার রাজধানীতে এক অনুষ্ঠানে তিনি বলেন, “একজন মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির সাজা কমে কারাদণ্ড হল, এজন্য আল্লাহর কাছে জামায়াতের শুকরিয়া আদায় করা উচিত, যে বিচারকরা রায় দিয়েছেন তাদের জন্য দোয়া করা উচিত। তা না করে তারা দুই দিনের হরতাল ঘোষণা করল।”

মৃত্যুদণ্ডের বিরুদ্ধে জামায়াতের নায়েবে আমির সাঈদীর আপিলের শুনানি শেষে বুধবার তাকে আজীবন কারাদণ্ড দেয় সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

রায়ের পর সাঈদীর মুক্তির দাবিতে বৃহস্পতি ও রোববার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় তার দল জামায়াত।

গণগ্রন্থাগার মিলনায়তনে এশিয়ান জার্নালিস্ট হিউম্যান রাইটস অ্যান্ড কালচারাল ফাউন্ডেশন (এজহিকাফ) এর অনুষ্ঠানে রাঙ্গা আরো বলেন, “গতকাল যে রায়টি হয়েছে….সরকার তাতে কোনোরূপ হস্তক্ষেপ করেনি বলেই বিচার বিভাগ স্বাধীনভাবে বিচার করতে পেরেছে এবং রায় দিয়েছে। সরকার হস্তক্ষেপ করলে মৃত্যুদণ্ড বহাল থাকত।”

সম্প্রতি জাতীয় পার্টির সভাপতিমণ্ডলী থেকে অপসারিত এই নেতা বলেন, “রাজনৈতিক কর্মসূচি হিসেবে যে কোনো দল হরতাল ডাকতে পারে। কিন্তু হরতালের নামে জ্বালাও-পোড়াও হলে সরকার কঠোর পদক্ষেপ নেবে। বাংলাদেশের মানুষ আর হরতালের নামে সহিংসতা চায় না।”