ফখরুলকে গ্রেপ্তারে পরোয়ানা ‘চক্রান্তের’ অংশ: খালেদা

দলের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির নিন্দা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Sept 2014, 04:19 PM
Updated : 14 Sept 2014, 04:19 PM

বিদেশে থাকা অবস্থায় দুই বছর আগের হরতালের একটি মামলায় রোববার ফখরুলের বিরুদ্ধে আদালতের গ্রেপ্তারি পরোয়ানা জারিকে বিএনপির বিরুদ্ধে ‘চক্রান্ত’ বলেও দাবি করেছেন তিনি। 

এক বিবৃতিতে বিএনপি চেয়ারপারসন বলেন, “এজাহারে নাম না থাকা সত্ত্বেও সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে অভিযোগপত্রে গাড়ি পোড়ানোর মিথ্যা ও হাস্যকর মামলায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নাম অন্তর্ভুক্ত করা হয়েছে।

“অবৈধ সরকার বিরোধী দলকে নির্মূল করে একদলীয় শাসনকে একটা শক্ত ভিত্তির ওপর দাঁড় করাতেই নিরবচ্ছিন্নভাবে চক্রান্তের জাল বুনে যাচ্ছে। ওই চক্রান্তের অংশ হিসেবেই বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবের বিরুদ্ধে এই গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।”

ফখরুলের বিরুদ্ধে মামলাটি মিথ্যা দাবি করে তা তুলে নিতে সরকারের প্রতি আহ্বান জানান খালেদা।

২০১২ সালের ৬ ডিসেম্বর হরতাল কর্মসূচির সময় রাজধানীর কদমতলী থানা এলাকায় গাড়ি ভাংচুর, অগ্নিসংযোগের অভিযোগে পুলিশের করা এক মামলায় ফখরুলের বিরুদ্ধে এই গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে।

বিএনপির মুখপাত্র ফখরুল চিকিৎসার জন্য বর্তমানে সিঙ্গাপুরে রয়েছেন।

বিবৃতিতে খালেদা বলেন, “পতনের ঘণ্টা বেজে গেছে-এটা টের পেয়েই নানা কায়দায় বিরোধী দলকে নির্মূল করার জন্য সরকার মরিয়া হয়ে উঠেছে। দেশের বিভিন্ন জনপদে রক্ত ঝরানো এখন তাদের প্রধান কর্মসূচি হয়ে দাঁড়িয়েছে।

“জনগণের মধ্যে আতংক সৃষ্টির জন্য তারা প্রতিনিয়ত হত্যা, গুপ্তহত্যা, জখম, গুম, অপহরণের মতো ভয়ংকর মানবতাবিরোধী ঘটনা ঘটিয়ে চলেছে।”

এর প্রতিবাদ বন্ধ করতেই বিরোধী নেতাদের বিরুদ্ধে মামলা দেওয়া হচ্ছে বলে খালেদার দাবি।