নামলে আমার মতো আপনিও মার খাবেন: রিজভীকে নাসিম

পুলিশের অনুমতি না নিয়ে রাস্তায় নামলে পিটুনি খেতে হতে পারে বলে বিএনপি নেতা রুহুল কবির রিজভীকে সতর্ক করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2017, 02:39 PM
Updated : 15 Jan 2017, 02:55 PM

বিএনপি ছেড়ে আসা নাজমুল হুদার গড়ে তোলা বাংলাদেশ জাতীয় জোটের (বিএনএ) দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে রিজভীকে উদ্দেশ্য করে তিনি বলেন, “অনুমতি ছাড়া সমাবেশ করে আমি যেমন মার খেয়েছি, আপনিও খাবেন।”

দশম জাতীয় সংসদ নির্বাচনের তৃতীয় বর্ষপূর্তিতে ৫ জানুয়ারি ঢাকার বাইরে সারা দেশে ‘গণতন্ত্র হত্যা দিবস’র কর্মসূচি পালন করে বিএনপি। এ উপলক্ষে ৭ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের ঘোষণা দিলেও পুলিশের অনুমতি না মেলায় তা করতে পারেনি দলটি।

এর প্রতিক্রিয়ায় বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক সংবাদ সম্মেলনে বলেন, এখন থেকে কর্মসূচি পালনে আর পুলিশের অনুমতির অপেক্ষায় থাকবেন না তারা।

তা করতে গেলে কী পরিণতি হতে পারে সে বিষয়ে রিজভীকে সতর্ক করেন নাসিম, যিনি সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী হয়েও বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে গুলিস্তানে পুলিশের লাঠিপেটার শিকার হয়েছিলেন।

অনুষ্ঠানে বক্তব্যে তিনি বলেন, “বিএনপি নেতা রুহুল কবির রিজভী বলেছেন, তারা নাকি সভা-সমাবেশ করতে আর অনুমতির অপেক্ষা করবেন না। অনুমতি ছাড়াই নাকি রাস্তায় নামবে।

“আমি বলব- রাস্তায় নামুন, আমার অবস্থা যা হয়েছে আপনার অবস্থা তাই হবে। আমি মার খেয়েছি আপনি রাস্তায় নামলে আপনিও খাবেন। আপনার অবস্থা আমার মতই হবে।”

সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী (ফাইল ছবি)

বিএনপির সঙ্গে আলোচনার সম্ভাবনা নাকচ করে স্বাস্থ্যমন্ত্রী নাসিম বলেন, “আমাদের সাথে বিএনপির কিসের আলোচনা? আলোচনার আহ্বান এখন ফ্যাশন হয়ে গেছে। কোনো ধরনের আলোচনা হবে না। এই ফ্যাশন করার সময় আমাদের নেই।”

জামায়াতে ইসলামীর সঙ্গে ঐক্য থাকায় দেশের জনগণ বিএনপি থেকে মুখ ফিরিয়ে নিয়েছে দাবি করে তিনি বলেন, “এই দেশে জঙ্গিদের প্রশ্রয়দাতা কারা? এটা অবশ্য ইনু ভাই ভালো বলতে পারেন। জঙ্গি নিয়ে কথা বলায় ইনু ভাই চ্যাম্পিয়ন।

“আমি যেটা বলব, বিএনপি জামাতকে না ছাড়লে আগামী নির্বাচনে বাংলাদেশের জনগণ বিএনপিকে চিরস্থায়ীভাবে ছেড়ে দেবে।”

অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, “এ দেশে জঙ্গি- সন্ত্রাসের উৎপাদন পুনরুৎপাদন বন্ধ করতে হলে জঙ্গি-সন্ত্রাসী নেত্রী খালেদা জিয়া ও তার দল বিএনপিকে রাজনীতির ময়দান থেকে হটিয়ে দিতে হবে।

“বাংলাদেশে জঙ্গি-সন্ত্রাসী ক্লাবের সভাপতি খালেদা জিয়া। এই জঙ্গি-সন্ত্রাসী ক্লাবের সভাপতির সাথে যারা আমাদের মিটমাটের চেষ্টা করছেন, তাদের আগে সিদ্ধান্ত নিতে হবে, কোন পথে হাঁটবেন? হয় গণতন্ত্রের পথে হাঁটবেন, না হয় জঙ্গি-সন্ত্রাসী ক্লাবের সভাপতি খালেদা জিয়াকে আত্মসমর্পণ করতে হবে। দূরে দাড়িয়ে পরামর্শ দেবেন না।”

বিএনএফের সভাপতি নাজমুল হুদার সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে আওয়ামী লীগ সভানেত্রীর বেসরকারি খাত উন্নয়ন বিষয়ক উপদেষ্টা বেক্সিমকো গ্রুপের ভাইস চেয়ারম্যান সালমান এফ রহমান বক্তব্য দেন।