রাজনীতিতে ফেরার খবর ঠিক নয়: সোহেল তাজ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আবেগঘন সাক্ষাতের ছবি গণমাধ্যমে আসার পর আওয়ামী লীগের রাজনীতিতে তানজীম আহমেদ সোহেল তাজের নতুন করে সক্রিয় হওয়ার খবর উড়িয়ে দিয়েছেন সাবেক এই প্রতিমন্ত্রী।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2016, 09:57 AM
Updated : 25 Jan 2016, 10:24 AM

সোমবার নিজের ফেইসবুকে এক পোস্টে তিনি লিখেছেন, “বন্ধু আর শুভানুধ্যায়ীদের অবগতির জন্য বলছি, আমার রাজনীতিতে ফেরার যে খবর বেরিয়েছে তা পুরোপুরি অসত্য।  

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে দুই বোন সিমিন হোসেন রিমি ও মাহজাবিন আহমেদ মিমিকে নিয়ে গত শনিবার রাতে গণভবনে যান সোহেল তাজ। পরে আবেগঘন সেই সাক্ষাতের ছবি ফেইসবুকে দেন মিমি।

প্রবাসী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর তাজউদ্দীন আহমদের ছেলে সোহেল তাজ চারদলীয় জোট সরকার আমলে রাজপথে আন্দোলনে সক্রিয় থেকে নজর কাড়েন। ২০০৮ সালের ২৯ ডিসেম্বরের নির্বাচনে আওয়ামী লীগ জয়ী হয়ে সরকার গঠন করলে তাকে দেওয়া হয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব।

ওই বছরই মন্ত্রিসভা থেকে পদত্যাগ করে সোহেল তাজ দেশের বাইরে চলে যান। পরে সংসদ সদস্য পদ থেকেও পদত্যাগ করেন তিনি। তার সংসদীয় এলাকা গাজীপুরের কাপাসিয়ার সাংসদ এখন বোন সিমিন হোসেন রিমি।

প্রধানমন্ত্রীর সঙ্গে সোহেল তাজের হঠাৎ সাক্ষাতের ছবি প্রকাশিত হওয়ার পর রাজনৈতিক অঙ্গনে শুরু হয় গুঞ্জন। তিনি দলে সক্রিয় হয়ে যুগ্ম সাধারণ সম্পাদক হচ্ছেন বলেও একটি অনলাইন সংবাদপত্রে খবর আসে।  

সোহেল তার ফেইসবুক পোস্টে লিখেছেন, ‘তাজউদ্দীন আহমদ ও সৈয়দা জোহরা তাজউদ্দীন স্মৃতি ফাউন্ডেশন’ প্রতিষ্ঠার বিষয়ে প্রধানমন্ত্রীকে জানাতেই সেদিন তিনি ও তার পরিবারের সদস্যরা গণভবনে গিয়েছিলেন।   

“আমাদের মনে হয়েছে, মাননীয় প্রধানমন্ত্রীর অমূল্য পরামর্শ ও দিক নির্দেশনা এই ফাউন্ডেশনকে কার্যকর করতে সহায়ক হবে। তিনি কেবল বাংলাদেশের জনগণের অভিভাবক নন, বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধের চেতনার রক্ষক। কাজেই আমাদের এই উদ্যোগে আমরা তার সহযোগিতা ও আশির্বাদ চাইব- সেটাই স্বাভাবিক।” 

সোহেল তাজের ব্যক্তিগত সহকারী আবু কাওছার জানান, ফেইসবুকের ওই পেইজটি সোহেল তাজেরই। সকালে ওই পোস্টটি কাওছারও দেখেছেন।

পরে আরেক পোস্টে সোহেল তাজ সবার ‘ভালোবাসা ও সমর্থনের’ জন্য ধন্যবাদ জানিয়ে লিখেছেন, আমার বিশ্বাস, ‘তাজউদ্দীন আহমদ ও সৈয়দা জোহরা তাজউদ্দীন স্মৃতি ফাউন্ডেশন’ এর মাধ্যমে মানুষের জন্য অনেক ভালো কাজই আমি করতে পারব।”