ওবায়দুল কাদেরের কথা দিয়ে ‘২০ মাইল রাস্তা’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের কাজের চেয়ে কথাই বেশি বলেন বলে মন্তব্য এসেছে গয়েশ্বর চন্দ্র রায়ের কাছ থেকে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Oct 2015, 04:04 PM
Updated : 11 Oct 2015, 04:04 PM

“ওবায়দুল কাদের মিডিয়ার সামনে গত দুই বছরে যেসব কথা বলেছেন, তা এক করলে ২০ মাইল রাস্তা করা যেত,” বলেছেন বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য।

সড়ক-মহাসড়ক পরিদর্শনে গিয়ে আলোচিত মন্ত্রী ওবায়দুল কাদের বরাবরই বলে আসছেন, তার এই তৎপরতায় পরিস্থিতির উন্নতি হচ্ছে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্যের বিএনপিকে নিয়ে করা এক বক্তব্যের প্রতিক্রিয়ায় জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় বক্তব্যে তার সমালোচনা করেন গয়েশ্বর।   

ওবায়দুল কাদেরের এই তৎপরতা দেখা যায় অহরহ

“ওবায়দুল কাদের সাহেব কয়েকদিন আগে টেলিভিশনের সামনে এসে বলছেন, বিএনপির যেমন বেহাল দশা, আজ রাস্তাঘাটেরও সেরকম বেহাল দশা। বিএনপির বেহাল দশা কি না, জানি না। একথা বলে যদি উনি (মন্ত্রী) আত্মতৃপ্তি পেতে থাকেন, পেতে পারেন। কিন্তু এটা ঠিক, তিনি স্বীকার করেছেন সড়ক-মহাসড়ক বেহাল।”

সরকারের সমালোচনা করে গয়েশ্বর বলেন, “আমরা কে কতদিন আছি পৃথিবীতে, যেমন জানি না। তেমনি শেখ হাসিনা আপনিও সরকারে কতদিন আছেন, আপনিও মনে হয় জানেন না। সেজন্য বার বার ২০১৯ সালের কথা বলেন।

“সরকারকে বলব, জেল-জুলুমের ভয় দেখিয়ে লাভ নেই। আমাকে যদি আমৃত্যুও জেলে রাখেন, আমার কোনো আপত্তি নেই। তারপরও দয়া করে একটি নিরপেক্ষ সরকারের অধীনে জনগণকে জনগণের সরকার গঠন করার অধিকারটা দিন।”

প্রেস ক্লাব মিলনায়তনে জাতীয়তাবাদী সমবায় দলের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভা হয়। এর আগে রঙিন বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন হয়।

বেকারত্ব দূর করতে সমবায়ভিত্তিক কর্মসূচি গ্রহণ করার জন্য সংগঠনটিকে উদ্যোগী হওয়ার পরামর্শ দেন গয়েশ্বর।

সমবায় দলের সভাপতি নুর আফরোজ জ্যোতির সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপি সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সমবায় দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, হারুনুর রশীদ, ঢাকা মহানগর নেতা আসাদুজ্জামান আসাদ, কামাল পাশা সরকার, মাহবুবুর রহমান বক্তব্য রাখেন।