ভারতের অন্ধ্র, তেলেঙ্গানায় ভারী বর্ষণে ১৩ জনের মৃত্যু

ভারতের অন্ধ্র প্রদেশ ও তেলেঙ্গানা রাজ্যে টানা ভারী বর্ষণজনিত বিভিন্ন দুর্ঘটনায় ঘটনায় অন্ততপক্ষে ১৩ জনের মৃত্যু হয়েছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Sept 2016, 06:06 AM
Updated : 24 Sept 2016, 06:43 AM

এনডিটিভি বলছে, শুধু শুক্রবারেই ১৩ জনের মৃত্যু হয়েছে।

হায়দ্রাবাদে তিনদিন ধরে ব্যাপক বৃষ্টিপাত অব্যাহত থাকায় তেলেঙ্গানা রাজ্য সরকার শহরটির তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানগুলোকে কর্মীদের নিজেদের বাসা থেকে কাজ করার অনুমতি দেওয়ার আহ্বান জানিয়েছে। পাশাপাশি কিছু কিছু এলাকায় উদ্ধারকাজে সহযোগিতার জন্য সেনাবাহিনীর সাহায্য চেয়েছে। 

অন্ধ্র প্রদেশ থেকে নতুন করে আরো চারজনের মৃত্যু সংবাদ আসায় বর্ষণজনিত কারণে রাজ্যটিতে মৃতের সংখ্যা নয় জনে দাঁড়িয়েছে। এর মধ্যে ছয়জন গুন্তার জেলায়, তিনজন বিশাখাপট্টম জেলার।

প্রতিবেশী তেলেঙ্গানার মেদাক জেলায় বর্ষণজনিত পৃথক কয়েকটি দুর্ঘটনায় চারজনের মৃত্যু হয়েছে। এছাড়া ছয়জন আহতও হয়েছেন।

গুন্তার জেলা ও কৃষ্ণা নদীর উজানে প্রচুর বৃষ্টিপাত হওয়ায় অন্ধ্রের কে এল রাও সাগর জলাধারের পানি প্রায় উপচে পড়ছে।

সাত্তেনাপল্লি এলাকায় পানির তোড়ে দুই কিলোমিটার রেল লাইন ভেসে যাওয়ায় গুন্তার ও সেকেন্দ্রাবাদ জেলার মধ্যে রেল চলাচল দ্বিতীয় দিনের মতো বন্ধ আছে।

বৃহত্তর হায়দ্রাবাদ এলাকার শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শুক্র ও শনিবার, দুইদিনের ছুটি ঘোষণা করেছে তেলেঙ্গানা সরকার। 

সেনাবাহিনীকে গাচিবৌলি, নিজামপেত, আলওয়াল ও হাকিমপেত জেলার মানচিত্র ও অন্যান্য তথ্য সরবরাহ করা হয়েছে বলে জানিয়েছেন রাজ্যটির এক কর্মকর্তা।

রাজ্যের নিচু এলাকায় বসবাসকারীদেরস নিরাপদ এলাকায় সরে যাওয়ার অনুরোধ করেছেন তেলেঙ্গানার পুরমন্ত্রী কেটি রামা রাও। উদ্ধার অভিযানের জন্য রাজ্য সরকার দুটি হেলিকপ্টার প্রস্তুত রেখেছে বলে জানিয়েছেন তিনি।