সুন্দর থাকার ১০ পন্থা

চুল বাগে আনতে হিমশিম খাচ্ছেন! কিংবা মেইকআপ ঠিক করতে গিয়ে গড়িয়ে যাচ্ছে সময়? বাদ দিন তো এসব। সুন্দর থাকার জন্য রয়েছে অনেক সহজ উপায়।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 May 2017, 10:27 AM
Updated : 2 May 2017, 10:27 AM

পা ফাঁটা, চুল ঘন দেখানো, হলুদ দাঁত সহজে সাদা করাসহ বিভিন্ন পন্থা জানা যায় রুপচর্চাবিষয়ক একটি ওয়েবসাইটের প্রতিবেদন থেকে।

ঘন চুল: চুলে ঘনভাব আনতে সিঁথিতে অল্প পরিমাণ আই শ্যাডো ব্রাশ করে নিন।

পা ফাঁটা আর নয়: রয়েছে সহজ সমাধান। রাতে পায়ে ভালো মতো পেট্রোলিয়াম জেলি মেখে মোজা পরে ঘুমাতে যান। দ্রুত পা ফাঁটার সমস্যা কমে যাবে।

খসখসে ঠোঁটের যত্ন: যতই দামি 'লিপ স্ক্রাব' ব্যবহার করুন না কেনো টুথব্রাশ ঠোঁট এক্সফলিয়েট করার সবচেয়ে ভালো মাধ্যম। টুথব্রাশ দিয়ে ঠোঁট বৃত্তাকারে ঘষুন। এটি ঠোঁটের মৃত কোষ দূর করতে সাহায্য করবে।    

ব্রণ থেকে মুক্তি: উন্নত মানের পুরানো মাউথ ওয়াশ ব্যবহার করতে পারেন। অ্যালকোহল সমৃদ্ধ মাউথ ওয়াশ তাৎক্ষণিক-ভাবে ব্রণ দূর করতে সাহায্য করে।  

দাঁতের হলদেভাব দূর করতে: ব্রাশ করার সময় টুথপেস্টে খানিকটা বেইকিং সোডা মিশিয়ে নিন। এটা দাঁতের হলদেভাব দূর করতে সাহায্য করে।   

দ্রুত শ্যাম্পু করতে: শ্যাম্পু করার সময় নেই তবে চুল খুব মলিন দেখাচ্ছে। তাহলে ‘পনি টেইল’ করে বেঁধে নিন। আর সামনের ছোট চুলগুলো শ্যাম্পু করে ধুয়ে ফেলুন। তাহলে আর পুরো চুল ধোয়ার পেছনে সময় ব্যয় করতে হবে না কিন্তু চুল দেখাবে চকচকে।

আকর্ষণীয় ঠোঁট: লিপ গ্লসে কয়েক ফোঁটা পিপারমিণ্ট তেল মিশিয়ে নিন। এটি ঠোঁটকে প্রাকৃতিকভাবেই সুন্দর রাখবে। 

‘আই লাইনার’ ছড়িয়ে যাচ্ছে: সমস্যা এড়াতে 'হেয়ার ড্রাইয়ার' দিয়ে আই পেন্সিল তাপ দিন। তারপর ব্যবহার করুন। এতে কাজল আর ছড়িয়ে পড়বে না। 

সুগন্ধির স্থায়িত্ব বড়াতে: সুগন্ধির বোতলের মুখে অর্থাৎ স্প্রে করার অংশে পাতলা করে পেট্রোলিয়াম জেলি লাগিয়ে স্প্রে করুন। তাহলে দেখবেন সুগন্ধি অনেক্ষণ টিকে থাকবে।

গ্রিন টি দিয়ে গোসল: আরামদায়ক 'বাথ টাব সেশন' বা প্রশান্তিদায়ক গোসলের জন্য গ্রিন টি অনন্য। গোসলের সময় ১০টি টি-ব্যাগ পানিতে ভিজিয়ে গোসল করুন। এতে অনেক বেশি সতেজ অনুভব করবেন এবং ত্বকও উজ্জ্বল হবে।

ছবির প্রতীকী মডেল: মৌ। ছবি: দীপ্তা।