উৎসবের পোশাক

বসন্ত বরণ ও ভালোবাসা দিনের আয়োজন।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Feb 2016, 10:36 AM
Updated : 8 Feb 2016, 10:36 AM

শীতের শুষ্কতাকে বিদায় জানিয়ে এরইমধ্যে বইতে শুরু করেছে বসন্তের বাতাস। তাই বসন্ত বরণ আর ভালোবাসা দিবসকে সামনে রেখে দেশীয় ফ্যাশন ঘরগুলো সেজেছে নানান আয়োজনে।

অঞ্জন’স: বসন্ত ও ভালোবাসা দিবস উপলক্ষ্যে প্রেমিক যুগল ও পরিবারের সবার জন্য নতুন পোশাকের পসরা সাজানো হয়েছে অঞ্জন’স-এর প্রতিটি বিক্রয়কেন্দ্রে। শাড়ি, সালোয়ার-কামিজ, পাঞ্জাবি, ফতুয়া এবং শিশুদের পোশাক। দেশীয় আর ওয়েস্টার্ন ধাঁচে রয়েছে ফিউশন পোশাক এবং শার্ট। ছেলেরা পাবেন স্লিমফিট ও এক ছাঁটের পাঞ্জাবি। মেয়েদের সালোয়ার-কামিজের ধরনেও এসেছে নতুনত্ব।

বাসন্তি, গোলাপি, লাল, সাদা, কমলা, হলুদ, সবুজ ইত্যাদি রংয়ের ক্ষেত্রে প্রাধান্য দেওয়া হয়েছে। বিভিন্ন কাপড়ের উপর এমব্রয়ডারি, অ্যাপ্লিক, ব্লক, স্প্রে, হ্যান্ড পেইন্ট, টাইডাই ইত্যাদি ছাড়াও রয়েছে হাতের কাজের পোশাক।

পোশাকের পাশাপাশি রয়েছে রং মেলানো ব্যাগ বা পার্স ও হাতে তৈরি গয়না।

শাড়ির দাম পড়বে ১ হাজার থেকে ৫ হাজার টাকা, পাঞ্জাবি ১ হাজার ২শ’ থেকে ২ হাজার টাকা ও সালোয়ার কামিজের দাম আড়াই হাজার থেকে ৫ হাজার টাকার মধ্যে।

কে ক্রাফট: বসন্ত আর ভালোবাসা দিবস উপলক্ষ্যে নতুন আয়োজন নিয়ে এসেছে।

নতুন এই পোশাক আয়োজনে রয়েছে শাড়ি, টপস, সালোয়ার-কামিজ, ছেলেদের ফতুয়া, শর্ট পাঞ্জাবি ও শিশুদের পোশাক। 

বসন্ত আর ভালোবাসা দিবসের এই আয়োজনে স্থান করে নিয়েছে বাসন্তি, হলুদ, কমলা, সোনালি হলুদ, ম্যাজেন্ডা ও নীল রং।

সাড়ে ৮শ’ থেকে ২ হাজার টাকার মধ্যে পাওয়া যাবে ফাল্গুন আর ভালোবাসা দিবসের শাড়ি। টপসের দাম সাড়ে ৬শ’ থেকে ১ হাজার ২শ’ টাকা। সালোয়ার-কামিজ কিনতে খরচ হবে ২ হাজার ১শ’ টাকা থেকে ৩ হাজার টাকা। ছেলেদের ফতুয়ার দাম ৫শ’ থেকে সাড়ে ৮শ’ টাকা। শর্ট পাঞ্জাবি সাড়ে ৮শ’ থেকে ১ হাজার ৩শ’ টাকা এবং শার্ট সাড়ে ৫শ’ থেকে সাড়ে ৮শ’ টাকা।

রঙ বাংলাদেশ: বেশ পরিচিত দেশীয় ফ্যাশন ঘর ‘রঙ’ এখন ‘রঙ বাংলাদেশ’। গত ৭ জানুয়ারি পুরাতন রঙ থেকে আলাদা হয়ে নতুনভাবে যাত্রা শুরু করে ‘রঙ  বাংলাদেশ’। তাই এবারই প্রথম তাদের ফাল্গুন আয়োজন নিয়ে বিক্রয়কেন্দ্রগুলো সাজানো হয়েছে।

রঙ বাংলাদেশ।

কে ক্রাফট।

হলুদ, কমলা, ম্যাজেন্ডা, লাল, উজ্জ্বল নীল, বেগুনি ইত্যাদি রংয়ের প্রাধান্য চোখে পড়বে তাদের আয়োজনে। স্ক্রিনপ্রিন্ট, ব্লক, এম্ব্রয়ডারি, কারচুপি ইত্যাদি ডিজাইনে সাজানো হয়েছে পোশাকগুলো।

শাড়ি, পাঞ্জাবি, সালোয়ার-কামিজ, শিশুদের জন্য ভিন্ন সংগ্রহের পাশাপাশি রয়েছে যুগলপোশাক। আরও আছে সিঙ্গেল কামিজ এবং ওড়না।

পুরানো বিক্রয়কেন্দ্রের পাশাপাশি বেইলি রোড এবং মোহাম্মদপুরের টোকিও স্কয়ারে নতুন শাখা যুক্ত হয়েছে এ বছর। তাছাড়া অনলাইন অর্ডারের মাধ্যমে ঘরে বসেই পোশাক পাওয়া যাবে।

মেয়েদের পোশাকের দাম ৫শ’ থেকে আড়াই হাজার টাকা, ছেলেদের পোশাক মিলবে ৮শ’ থেকে ২ হাজার টাকার মধ্যে। ছোটদের পোশাকের দাম ৩শ’ থেকে ১ হাজার ২শ’ টাকা। আরও আছে বেশ কিছু উপহার সামগ্রী, দাম আড়াইশ থেকে ৩শ’ টাকা।

আইকনিক ফ্যাশন গ্যারেজ: পাশ্চাত্য ধাঁচের পোশাকের সমারহে নিজেদের ভ্যালেন্টাইন ও ফাল্গুনের কালেকশন সাজিয়েছে আইকনিক ফ্যাশন গ্যারেজ। হাল ফ্যাশনের সঙ্গে তাল মিলাতে তাদের নতুন কালেকশনে স্থান করে নিয়েছে গাউন, ম্যাক্সি ড্রেস, সিল্ক ও জর্জেটের লং কটি ও জাম্পস্যুট।

কাপড়ের ক্ষেত্রে ব্যবহার করা হয়েছে ভিসকস, নিট, সুতি, ভারতীয় সিল্ক, জর্জেট, শাটিন, কাতান ইত্যাদি ফেব্রিক। পোশাকের ধরনে প্রাধান্য পেয়েছে পাশ্চাত্য ধাচ। যমুনা ফিউচার পার্ক, ধানমণ্ডি ২৭, উত্তরা ও বনানীর বিক্রয়কেন্দ্রগুলোতে পাওয়া যাবে এইসব পোশাক।

ক্যাটস আই:
তরুণদের কথা মাথায় রেখে বিক্রয়কেন্দ্রগুলো ভালোবাসা দিবসের আয়োজনে সাজিয়েছে ক্যাটস আই। গতানুগতিক স্টাইলের পাশাপাশি পোশাকের ধরনে এসেছে ভিন্নতা। বিশেষ দিন উপলক্ষ্যে ক্যাটস আই’য়ের বিক্রয়কেন্দ্রগুলোতে চলছে ৩০ ভাগ মূল্য ছাড়।