রোমান্স ফেরাতে ফেইসবুক বাদ

যদি বিবাহিত জীবনের আয়ূ বাড়াতে চান, তাহলে আপনার ফেইসবুকের সঙ্গীকে ‘ডিলিট’ করে দিন। আর জীবনে রোমান্স ফিরিয়ে আনুন।

ফাল্গুনী জুঁইআইএএনএস/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Sept 2015, 10:27 AM
Updated : 7 Sept 2015, 10:41 AM

ডেইলি মেইলের রিপোর্ট অনুযায়ী, নিউ ইয়র্কের সম্পর্ক বিশেষজ্ঞ ইয়ান কার্নারের মতে, সোশাল মিডিয়াতে থাকা আপনার বিশেষ কোনো সঙ্গীকে ‘আনফ্রেন্ড’ করলে সঙ্গীর সঙ্গে সম্পর্কে ঝলক ফিরে আসবে।

ইয়ান আরও বলন, “ফেইসবুক অ্যাকাউন্ট সম্পূর্ণ ডিলিট করে দেওয়া উচিত। যাতে তারা নিজের জীবনসঙ্গীর সঙ্গে বেশি সময় কাটাতে সক্ষম হয়।

“মোবাইল ফোনের ব্যবহার মানেই দম্পতিরা পরস্পরের সঙ্গে কম সময় অতিবাহিত করছেন, সামনাসামনি কথাবার্তা কম হচ্ছে। ফলে নিজেদের ভেতর ঝগড়া ও ভুল বোঝার পরিমাণ বাড়ছে”, বললেন কার্নার।

পিউ রিসার্চ সেন্টারের তথ্য অনুযায়ী, শতকরা ২৫ ভাগ বিবাহিত অথবা সম্পর্কে জড়িত প্রাপ্তবয়স্করা বাসায় থাকা অবস্থায় নিজেদের মধ্যে মোবাইলে ‘টেক্সট’ আদানপ্রদান করেন।

এই সংখ্যক যুগল উপলব্ধি করেছেন যে, তাদের সঙ্গী মোবাইল ফোনের জন্য অমনোযোগী হয়েছেন এবং তাদের সঙ্গী অনলাইনে বেশি সময় কাটানোর জন্য এদের মধ্যে শতকরা আট ভাগ বাকবিতণ্ডায় জড়িয়েছেন।

কার্নার নিজের ফেইসবুক অ্যাকাউন্ট ডিলিট করে দিয়েছেন। কারণ সোশাল মিডিয়ার কারণে তাদের মাঝেও অনেক প্রতিবন্ধকতা দেখা দিয়েছিল।

তার কথায়, “আমি বুঝতে পারলাম, আসলে আমি ফেইসবুক ফ্রেন্ড হিসেবে স্ত্রীকে কখনও চাইনি।”

তিনি আরও বলেন, “আমি আসলে তার সম্পর্কে আলাদা কোনো তথ্য পেতে চাইনা। বরং কম তথ্যই পেতে চাই। আরও চাই রহস্য এবং আন্দাজ না করতে।

তিনি বলেন যে ‘ডিজিটাল ডিটক্স’ বা এই বিষাক্ত জিনিস থেকে কিছু সময়ের জন্য দূরে থাকলেও দম্পতিরদের জন্য মঙ্গলজনক।

আরও খবর: