মেইকাপের আধুনিক ধারা

হাল ফ্যাশনের সঙ্গে মানিয়ে নিজেকে সাজান।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 August 2015, 11:16 AM
Updated : 26 August 2015, 11:18 AM

কন্টুয়ারিং, লিপলাইনার ব্যবহার, গাঢ় আইশ্যাডো বা ঘন একজোড়া নকল চোখের পাপড়ি, এই সবই মেইকআপের অন্যতম জনপ্রিয় কিছু বিষয়।  তবে দিন দিন মেইকআপের ধারাতেও আসছে পরিবর্তণ। তাছাড়া ঋতুর সঙ্গে মানিয়েও মেইকআপ করা উচিত।

এক্ষেত্রে মেইকআপের প্রচলিত কিছু ধাঁচ এড়িয়ে চলাই বুদ্ধিমানের কাজ।

হাল ফ্যাশনের সঙ্গে মানিয়ে নিতে যেসব মেইকআপ এড়িয়ে চলা উচিত সেগুলোর একটি তালিকা নিয়ে প্রতিবেদন প্রকাশ করে রূপচর্চাবিষয়ক একটি ওয়েবসাইট।

গাঢ় কন্টুয়ার: মুখের গঠন নিখুঁত করে তোলার একটি মাধ্যম হল কন্টুয়ারিং। এর মাধ্যমে গালের ফোলাভাব কমানো, নাক খাড়া করা, ইত্যাদি মেইকআপের বিভিন্ন কৌশল। তবে হাল ফ্যাশনে গাঢ় কন্টুয়ারিং বড়ই বেমানান। বরং স্বাভাবিক ত্বকের সঙ্গে মানিয়ে কন্টুয়ারিং করাই এখন জনপ্রিয়।

অতিরিক্ত ঠোঁট আঁকা বা লিপলাইনার ব্যবহার: ঠোঁটের আকার ঠিক করতে বা লিপস্টিক লাগানোর সুবিধার্থে লিপলাইনার ব্যবহার করা হয়। তবে যাদের পাতলা ঠোঁট তারা অনেকেই ঠোঁটের আকার কিছুটা বাড়িয়ে লিপলাইন করে থাকেন। এই অভ্যাস ত্যাগ করতে হবে এখনই। লিপলাইনার ব্যবহার করতে চাইলে লিপস্টিকের রংয়ের লিপলাইনার বেছে নিন।

চুলে উজ্জ্বল রংয়ের ব্যবহার: চুলে উজ্জ্বল রং বা উজ্জ্বল রংয়ের হাইলাইট সেকেলে হয়ে গেছে। এখন চুলের রং বেছে নিতে হবে স্বাভাবিক বা গাঢ় টোনের শেইডগুলো।

অতিরিক্ত হাইলাইটার ব্যবহার: ত্বকে চকচকেভাব আনতে হাইলাইটের জুরি নেই। তবে অতিরিক্ত চকচকে হাইলাইটার ব্যবহারে দেখতে অস্বাভাবিক লাগতে পারে। তাই শ্যাম্পেইন, রোজ গোল্ড ইত্যাদি শেইডের হাইলাইটার বেছে নেওয়াই হবে বুদ্ধিমানের কাজ।

গাঢ় স্মোকি আই: স্মোকি আই লুক বরাবরই জনপ্রিয়। তবে ফ্যাশনের সঙ্গে তাল মিলিয়ে চলতে কালো বাদ দিয়ে অ্যাশ, বাদামি ইত্যাদি হালকা রং বেছে নেওয়া যেতে পারে স্মোকি লুক তৈরি করার জন্য।

ছবি রয়টার্স।