ফ্রুটিকা আমরাজ্য ভ্রমণ

বিজয়ীদের নিয়ে বিনোদনের মাধ্যমে শিক্ষা গ্রহণ।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 August 2015, 11:11 AM
Updated : 2 August 2015, 11:13 AM

২৫ তারিখ বেলা ১০টার দিকে রাজশাহীর শাহ মখদুম বিমান বন্দরের আঙিনা হঠাৎ করেই ভরে গেল উজ্জ্বল রংয়ে। প্রায় জনা পঞ্চাশেক ছেলেমেয়ের গায়ে কমলা টি-শার্ট। লোগোতে শোভা পাচ্ছে ফ্রুটিকা’র আসল স্বাদের আভাস।

আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের অন্যতম পানীয় ফ্রুটিকা আয়োজিত প্রতিযোগিতায় বিজয়ীদের নিয়ে ভ্রমণের প্রথম দিনের চিত্র ছিল এরকম। পরের দুদিন, মানে ২৬ ও ২৭ তারিখও একইভাবে বিজয়ীদের নিয়ে ভ্রমণের আয়োজন করা হয়।

এই প্রতিযোগিতার আয়োজন শুরু হয় ২০ জুন। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রাথমিক প্রচারণার মাধ্যমে এবং ‘পিওর ফ্রুটিকা’ ফেইসবুক পেইজে গেইম খেলে একশজন বিজয়ী প্লেনে করে প্রত্যেকে তার দুইজন বন্ধুসহ চাঁপাইনবাবগঞ্জের আম বাগানে ঘুরে আসার সুযোগ পায়।

এই আয়োজনের মূল আকর্ষণ ছিল বাংলাদেশের একমাত্র অ্যাসেপটিক ফ্রুট পাল্প প্রসেসিং ইউনিট ভিজিট, আমবাগানে ঘুরাঘুরি, আমবাগানে আম নিয়ে কাড়াকাড়ি, ইচ্ছামতো পিওর আম খাওয়া, রাজশাহীর ঐতিহাসিক স্থান ভ্রমণ, মিউজিক্যাল শো, বারবিকিউ পার্টিসহ আরও অনেককিছু।

যেখানে বিনোদনের পাশাপাশি বিজয়ীরা পন্যের উৎপাদন প্রক্রিয়া সম্বন্ধে ধারনা লাভ করবে।

এই আনন্দ ভ্রমণের পুরোটা সময় সমন্বয়ক হিসেবে ছিলেন আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের ডিজিএম ব্র্যান্ড মার্কেটিং শফিকুল ইসলাম তুষার।

তিনি জানান, দেশের অন্যতম খাদ্য ও পানীয় উৎপাদনকারী প্রতিষ্ঠান আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিঃ (এএফবিএল) শুরু থেকেই সর্বোচ্চ গুণগত মানবজায় রেখে পণ্য উৎপাদন ও বাজারজাত করে আসছে।

তিনি দাবি করেন, বাংলাদেশের একমাত্র অ্যাসেপটিক ফ্রুট পাল্প প্রসেসিং প্ল্যান্ট যা বিশ্বখ্যাত জিইএ’র ডিক্যান্টার মেশিনে ফ্রুটিকার ম্যাঙ্গো পাল্প অ্যাসেপটিক্যাল পদ্ধতিতে প্রসেসকরা হয়। এই পদ্ধতিতে ফ্রুট পাল্প সম্পূর্ণভাবে জীবাণুমুক্ত করা হয়। ফলে ফ্রুটিকার জীবাণুমুক্ত পাল্পের খাঁটিভাব ও স্বাদ ধরে রাখার জন্য কোনো প্রিজারভেটিভের প্রয়োজন হয় না।

আর এ পুরো প্রক্রিয়া ভোক্তাদের নিজ চোখে দেখার সুযোগ করে দেওয়ার জন্যই ২৫, ২৬, ২৭ জুলাই ব্রান্ড ফ্রুটিকার সৌজন্যে আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের চাঁপাইনবাবগঞ্জের অ্যাসেপটিক পাল্প প্রসেসিং ফ্যাক্টরিতে ও নিজস্ব আম বাগানে দ্বিতীয় বছরের মতো আয়োজন করা হয়েছিল ফ্রুটিকা আমরাজ্য ট্যুর।

ফ্রুটিকা আমরাজ্য ট্যুর প্রোগ্রামের টিভি পার্টনার আরটিভি। রেডিও পার্টনার রেডিওটুডে। এয়ারলাইন্স পার্টনার ইউএস বাংলা এয়ারলাইন্স।