অ্যাপ রিভিউ: কিডস কালারিং গেম

ছবি আঁকতে আমরা কে না ভালোবাসি? ছবি আঁকার সবচেয়ে মজার ব্যাপার হলো রঙ করা। ছবি যেমনই হোক, তাতে নানারকম মজার মজার রঙ দিয়ে অদ্ভুত কিছু বানিয়ে ফেললে মনের আনন্দ দ্বিগুণ তিনগুণে বেড়ে যায় অনায়াসেই।

মিনহাজ-উস-সালেকীন ফাহমিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2015, 10:17 AM
Updated : 21 Nov 2015, 10:17 AM

অ্যাপসের এই যুগে রঙ করার খাতা এখন হয়ে যেতে পারে আমাদের পাশে রাখা মোবাইলটিও। ‘কিডস কালারিং গেম’ নামের একটি অ্যাপ বেশ জনপ্রিয়। এটাই হতে পারে আমাদের মোবাইলে আঁকার খাতা।  কল্পনার যত রঙ আছে সব পাওয়া যাবে এই অ্যাপে। প্রায় একশটির মতো রঙ করার খাতা রয়েছে এই অ্যাপে। এসব খাতায় এঁকে দেওয়া আছে পশু-পাখি, খেলনা, রাজপুত্র-রাজকন্যা, পরী, সৈনিক, প্লেন, জাহাজসহ আরও অনেক কিছু, যেগুলো ইচ্ছেমতো রঙ করা যাবে। শুধু তাই নয়, চাইলে এগুলো ব্যবহার করা ছাড়াও, নিজে যেকোনো কিছু এঁকে নিয়ে সেটিকেও রঙ করা যাবে। তবে আগে দেখে নিই, অ্যাপটি চালানোর পরপরই কী কী জিনিস আঁকা অবস্থাতেই পেয়ে যাবো আমরা।

ঘোড়া: ঘোড়ায় চড়ে ঘুরে বেড়ানো মোটামুটি আমাদের সবারই খুব ইচ্ছে, তাই না? চাইলে আমরা সেখানে একটা আস্তাবল তৈরি করে আমাদের সব প্রিয় ঘোড়াকে সেখানে রেখে দিতে পারি। আর সেই আস্তাবলের ছবিটা হতে পারে আমাদের মোবাইলের ওয়ালপেপারও।

ডাইনোসর: ডাইনোসরদের গল্প আমাদের সবার কী ভীষণ পছন্দ! টিভিতে ডাইনোসরদের নিয়ে তৈরি করা সিনেমা জুরাসিক পার্ক দেখে ডাইনোসরের প্রতি আমাদের আকর্ষণ আরও বেড়ে গেছে। এই অ্যাপ দিয়ে আমাদের প্রিয় ডাইনোসর টি-রেক্সকেও আঁকা যাবে।

রাজকন্যা: রূপকথার রাজকন্যাকে চাইলেই কী আর ধরা যায়? কিন্তু বেশ কিছু অপরূপা মডেল থেকে পছন্দের রাজকন্যাকে নির্বাচন করে আমরা সাজিয়ে নিতে পারবো। পরিয়ে দিবো পছন্দমতো অলংকার। নেইলপলিশও লাগাতে পারবো, চুলও রঙ করতে পারবো। এভাবেই নিজের ইচ্ছেমতো সাজাবো রূপকথার রাজকন্যাকে। 

গাড়ি: খেলনা গাড়ি নিয়ে কতক্ষণ আর খেলতে ভালো লাগে বলো? এই অ্যাপ দিয়ে তাই বানিয়ে বানিয়ে ফেলবো নিজের ইচ্ছেমতো একটা গাড়ি। সে গাড়ির জন্য একটা ছিমছাম গ্যারেজ বা গ্যাস স্টেশনও। ইচ্ছেমতো রঙ করে গাড়ির জন্য মজার কিছু শব্দও নির্বাচন করতে পারবো। একদম লিখে পড়ে আমাদের নিজেদের গাড়ি। কী দারুণ না! 

পরী: পরীদের জন্য এ অ্যাপে রয়েছে অনেকগুলো রঙের খাতা। পছন্দমতো পরীদের বেছে নিয়ে সাজিয়ে দিতে পারবো ওদের বাগান প্রিয় ফুল, ফল, গাছ আর মাশরুম দিয়ে। আমাদের নিজস্ব সিন্ডারেলা বা স্নো হোয়াইট বানানোর এখনই সুযোগ!

ডলফিন: ডলফিন দেখলে কেমন হাত তালি দিয়ে পানিতে খেলতে মন চায় না? কী সুন্দর করে ওরা লাফিয়ে লাফিয়ে মাছ ধরে! এ অ্যাপ দিয়ে ডলফিনের খাতায় যোগ করা যাবে মজার সব শব্দ, মনে হবে যেন আসল ডলফিনই দেখতে পাচ্ছি আমাদের মোবাইলে!

প্লেন: বিশাল এ যান্ত্রিক পাখিটা সব সময়ে আমাদের আগ্রহের কেন্দ্রে থাকে। হোক সেটা যাত্রীবাহী প্লেন বা যুদ্ধবিমান, প্লেন মানেই অপরিসীম আনন্দের খোরাক। বিভিন্ন বিমানবন্দর থেকে বেছে নিতে পারবো আমাদের পছন্দের মডেলগুলো। ওদের ল্যান্ডিং বা উড়ার সময় ইচ্ছেমতো শব্দ যোগ করে বানিয়ে নিতে পারবো নিজের বিমানবন্দর!

বাচ্চাদের খেলা: প্রতিদিন আমরা পার্কে যদি নাও যেতে পারি, কল্পনার পার্কটি তো এঁকে ফেলতেই পারি আমাদের মোবাইলেই! পছন্দমতো দোলনা, সি-স, বেলুন স্লাইডসহ যেকোন কিছু এনে বসিয়ে সাজিয়ে দিবো ঠিক যেমনভাবে আমরা চাই।

শীত: শীতকালে প্রকৃতি পুরোপুরি ভিন্নরূপ ধারণ করে, তাই না? ইচ্ছেমতো শীতকালকে ফুটিয়ে তোলার জন্য বিশেষ ব্যবস্থা রয়েছে এই অ্যাপে। চাইলে একটা স্নোম্যানও বানিয়ে ফেলতে পারি আমরা!

গ্রীষ্ম: এমন হতেই পারে যে শীত কারও একেবারেই ভালো লাগে না। কোনোই সমস্যা নেই, গ্রীষ্মকালের ব্যবস্থাও রয়েছে এখানে। সূর্য আর আমাদের প্রিয় ফলগুলো নিয়ে এঁকে ফেলতে পারি প্রিয় গ্রীষ্মকালও!

‘কিডস কালারিং গেম’ অ্যাপটি একইসঙ্গে শিক্ষণীয় এবং মজার, আমাদের মতো বাচ্চাদের জন্য তো বটেই, বড়দের জন্যও। কল্পনাশক্তির বিকাশ এবং সৃষ্টিশীলতার চর্চার জন্য অ্যাপটির কোনো জুড়িই নেই। গুগল প্লে স্টোর থেকে অ্যান্ড্রয়েড ফোনে গেমটি নামিয়ে নিতে পারো এই লিংক থেকে: https://play.google.com/store/apps/details?id=com.coloring.kids 

৩.৬ রেটিং এর অ্যাপটিতে যাই আঁকবে তুমি, নিজের গ্যালারীতে সেভ করে রাখতে ভুলো না যেন! তাহলে আঁকাআঁকি আর রঙের খেলায় মজার সময় কাটুক তোমাদের সবার।