অ্যাপ রিভিউ: থিংকরোলস ২

গ্রীক অ্যাপ ডেভেলপার অ্যাভোকিড্ডো গত বছর তোমাদের জন্য “থিংকরোলস” নামে মজার একটি ধাঁধাঁর গেম বের করেছিল, এ বছর তার দ্বিতীয় ভার্সন বাজারে এসেছে।

মিনহাজ-উস-সালেকীন ফাহমি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 August 2015, 07:23 AM
Updated : 21 August 2015, 07:23 AM

২৩০ টিরও বেশি নতুন আর জটিল লেভেল নিয়ে এসেছে এবারের ভার্সনটি। চলো দেখে নেই এবারের গেমটিতে কী কী চমক থাকছে।

গেমটির আইডিয়াটি কিন্তু বেশ সহজ, তোমরা মজার মজার সব চরিত্রকে টেনে এক জায়গা থেকে অন্য জায়গায় সরিয়ে ধাঁধাঁ সমাধানের চেষ্টা করবে। তবে শুনতে যত সহজ শোনাচ্ছে ব্যাপারটা এত সহজও নয় আবার! বিভিন্ন ধরণের বাধা-বিঘ্ন থাকবে ব্যাপারটিকে চ্যালেঞ্জিং করার জন্যে। তোমাদের সাহায্য করার জন্য কতগুলো সাহায্যকারী টুল থকবে। সেইসব টুলকে সফলভাবে ব্যাবহার করার উপর তোমার সাফল্য নির্ভর করবে!

গেমটিতে মোট দুটি ডিফিকালটি লেভেল রয়েছে, যেন তোমাদের যাদের বয়স ৩ থেকে ৯ তারা নিজেদের মতো করে নির্দিষ্ট করে খেলতে পারো। এই ভার্সনটিতে ৭ টি অধ্যায় জুড়ে রয়েছে ২৩৫ টি লেভেল।

প্রতি অধ্যায় শেষ করার পর তুমি একটি নতুন জিনিস পাবে, যেটি সে পরের অধ্যায়ে কাজে লাগাতে পারবে। চলো দেখে নেওয়া যাক বিভিন্ন পর্যায়ে কী ধরনের চ্যালেঞ্জ অপেক্ষা করছে তোমাদের জন্যে--
  • অধ্যায় এক: অ্যাকোর্ডিয়ন লেভেলস
    অ্যাকোর্ডিয়নকে সেতু বা লিফট হিসেবে ব্যবহার করে এক জায়গা থেকে অন্য জায়গায় আসা যাওয়া করা যাবে।
  • অধ্যায় দুই: পানি এবং ব্যারেল
    গর্ত এড়িয়ে চলতে হবে বিভিন্ন স্থানে। সাঁতার কাটার জন্য ব্যারেল থাকবে, যার ফুটো দিয়ে পানি বের করে দেওয়া যাবে।
  • অধ্যায় তিন: ডিম
    গেমের বিভিন্ন জায়গায় ডিম একটি যন্ত্র হিসেবে ব্যবহার করা যাবে, আবার কোথাও কোথাও বাধা হিসেবেও থাকতে পারে।
  • অধ্যায় চার: ফ্যান
    উচ্চতা অনেক বেশি থাকলে ফ্যানের সাহায্যে সেগুলো সমাধান করা যেতে পারে। বাতাসের ধাক্কায় অনেক জিনিসকেই উপরে তুলে আনা সম্ভব। আবার দরকারে বন্ধও করা যাবে।
  • অধ্যায় পাঁচ: ওয়ার্মহোল
    এক জায়গা থেকে অন্য জায়গায় হুট করেই চলে যাওয়া যাবে ওয়ার্মহোলের সাহায্যে। কিন্তু যখন ওয়ার্মহোলের জায়গা পরিবর্তিত হতে থাকবে ব্যাপারটা কিন্তু জটিল হয়ে যেতে পারে, সাবধান!
  • অধ্যায় ছয়: ব্যাটারি লেভেল
    ব্যাটারি দেখে আগেই খুশি হয়ে যেয়ো না, ওতে লেগে শক খাওয়ার সম্ভাবনা আছে! তবে বিদ্যুৎ সংযোগ বন্ধ থাকার সময়ে ব্যাটারি বেশ কাজের একটা বস্তু হতে পারে। তখন ওকে যেমন খুশি সরিয়ে কাজ করে নিতে পারো।
  • অধ্যায় সাত: বৈদ্যুতিক বাতি লেভেল
    বৈদ্যুতিক বাতির তীব্রতার উপর নির্ভর করে খেলতে হবে এখানে। এ পর্যায়ে এসে বাতি মাঝেমাঝেই নিভে যেতে পারে, তাই পথ না হারানোর ব্যাপারে থাকতে হবে সতর্ক!

মজার এই গেমটি আজই নামিয়ে খেলতে পারো তোমার অ্যান্ড্রয়েড, উইন্ডোজ বা আইওএস ডিভাইজে। ডাউনলোড লিংক--