রানি মুখার্জির অজানা দশ

২১ মার্চ ৩৭ বছরে পা দিলেন ভারতীয় অভিনেত্রী রানি মুখার্জি। বাঙ্গালি এই সুন্দরীর ভক্তদের জন্য তুলে ধরা হচ্ছে এমন ১০টি তথ্য যা অনেকেই জানেন না।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 March 2015, 10:27 AM
Updated : 21 March 2015, 10:27 AM

১. ক্যারিয়ারের শুরু থেকেই পার্টি কিংবা কোনো সামাজিক অনুষ্ঠানে সহজে অংশ নিতে চাইতেন না রানি। শুধুমাত্র সিনেমার প্রচারের খাতিরেই বিভিন্ন শহরে ঘুরে বেড়িয়েছেন। প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হন না তিনি। তার মা বলেন, অন্যদের চাইতে অনেকটাই 'ঘরকুনো' স্বভাবের তার মেয়ে।

২. হিন্দি সিনেমার প্রতিষ্ঠিত এই অভিনেত্রী মন থেকে আজও বাঙ্গালি। পছন্দ করেন মায়ের হাতের রান্না করা মাছ খেতে।

৩. কারও শখ থাকে বই পড়া, কারও বা ছবি আঁকা। আর রানি অবসর পেলে নাচেন। ১০ বছর ধরে উড়িষ্যি নাচ শিখেছেন তিনি।

৪. জেমস ক্যামেরন পরিচালিত 'টাইটানিক' রানির সবচেয়ে প্রিয় সিনেমা। আর এই মুভিতে ব্যবহৃত সেলিন ডিওনের গান 'মাই হার্ট উইল গো অন' হলো তার সবচেয়ে প্রিয় গান।

৫. রানির প্রিয় সুগন্ধি হল 'পোলো স্পোর্ট'।

৬. রানি অভিনীত দুটি সিনেমা অস্কারে বিদেশী ভাষার সিনেমা বিভাগে প্রতিযোগিতা করতে গিয়েছিল। সিনেমা দুটি হলো 'হে রাম' এবং 'পাহেলি।

৭. বাবা রাম মুখার্জি ছিলেন একজন নির্মাতা। এরপরও অভিনয় ছিল তার পরিবারে নিষিদ্ধ। শেষমেশ শুটিংয়ে যাবার অনুমতি পান রানি, তবে শর্ত ছিল মাকে সঙ্গে নিয়ে যেতে হবে।

৮. হলিউডি সিনেমা 'নেইমসেক' ছাড়াও 'দিল সে', 'মুন্নাভাই এমবিবিএস' এবং 'লাগান'- এর মত সিনেমায় অভিনয়ের জন্য প্রথম প্রস্তাব দেওয়া হয় রানিকে। কিন্তু শিডিউলের কারণে প্রস্তাব ফিরিয়ে দেন তিনি।

৯. রূপালী পর্দায় রানির অভিষেক ঘটে ১৪ বছর বয়সে। বাবার সিনেমা 'বিয়ের ফুল'-এ নায়িকার ছোট বোনের চরিত্রে অভিনয় করেন তিনি।

১০. ফিল্মফেয়ারের ইতিহাসে রানি হলেন একমাত্র শিল্পী, যিনি একই বছর সেরা অভিনেত্রী এবং পার্শ্ব-চরিত্রে সেরা অভিনেত্রীর অ্যাওয়ার্ড পান। ২০০৫ সালে 'হাম তুম' এবং 'ইয়ুভা'র জন্য দুটি পুরস্কার পান তিনি।