ফিরতে চান ফারিয়া, তবে...

বাণিজ্যিক ধারার সিনেমা নয়, বরং ভিন্ন ধারার সিনেমার মাধ্যমে আবারও চলচ্চিত্রাঙ্গনে ফিরতে চাইছেন অভিনেত্রী ফারহানা শাহরিন ফারিয়া। ‘আকাশ কত দূরে’ সিনেমাটির পর বেশ কয়েকটি চলচ্চিত্রের প্রস্তাব পেলেও ফারিয়া বলছেন নাচ-গান নির্ভর সিনেমার বিষয়ে আগ্রহী নন তিনি।

জয়ন্ত সাহাবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Jan 2015, 10:46 AM
Updated : 31 Jan 2015, 10:46 AM

ফারিয়া গ্লিটজকে বলেন, “প্রথম সিনেমাটি মুক্তির পর অনেক সিনেমার ব্যাপারে কথা হয়েছে। কিন্তু আমি বাণিজ্যিক চলচ্চিত্রে মোটেই কাজ করতে চাই না। ‘মনপুরা’, ‘টেলিভিশন’, ‘দীপু নাম্বার টু’র মতো সিনেমা হলে আমি সেগুলোতে অভিনয় করতে চাই। আমি এমন সব সিনেমাতেই অভিনয় করতে চাই যেগুলোর মাধ্যমে দর্শককে কোনো বার্তা দেওয়া যায়।”

ছবি---তানজিল আহমেদ জনি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

ছবি---তানজিল আহমেদ জনি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

ফারিয়া দাবি করছেন, ভারতীয় বাংলা সিনেমার পরিচালক রাজ চক্রবর্তীর সিনেমায় অভিনয়ের সুযোগও মিলেছিল।

“রাজ আমাকে আর মিমকে (বিদ্যা সিনহা মিম) নিয়ে একটি সিনেমা নির্মাণ করতে চেয়েছিলেন। কিন্তু আমি সিনেমার ব্যাপারে মোটেই সিরিয়াস ছিলাম না।”

আরও বললেন, অভিনয়ের ক্ষেত্রে তার ভালো লাগাটাই মুখ্য, আর কোনো উদ্দেশ্য নেই।

“স্রেফ টাকা কামাই করবো ভেবে আমি কাজ করিনি। অভিনয়কে বড় ভালো লাগতো বলেই আমি কাজ করেছি কটি নাটকে। পড়াশোনা শেষ করতে হতো, তাই আমাকে বিরতি নিতে হয়েছিল।”

সেই সঙ্গে আরও বললেন, নাটকে অভিনয় করতে গিয়েও নানা বিড়ম্বনার শিকার হয়েছেন।

ছবি---তানজিল আহমেদ জনি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

ছবি---তানজিল আহমেদ জনি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

“সম্প্রতি একটি নাটকের শুটিংয়ে এমন ঘটনা ঘটেছে। শেষ দৃশ্যের শুটিংয়ের সময় পরিচালক এসে হুট করে জানালেন, তার প্রজেক্ট বাতিল হয়েছে। নাটকটি আর প্রচার হবে না কোনো চ্যানেলে। তখন আমার খুব খারাপ লাগে। আমার সময়, অর্থ দুটোরই তো অপচয় হল।”

এমন ঘটনাকে ক্যারিয়ারে বিরতির একটি বড় কারণ হিসেবেও উল্লেখ করেন তিনি।

লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতা থেকে উঠে আসা ফারিয়া এখন ভালোবাসা দিবস উপলক্ষে কৌশিক হাসান ও রেইনি হাবিবা পরিচালিত ‘অচেনারে চেনা’ নাটকে অভিনয় করছেন। এ নাটকে তার সহ-অভিনেতা সজল।