'নারীবাদী ভাষণ দিচ্ছে…নগ্ন ছবি আসছে'

তিন সপ্তাহ আগে ব্যক্তিগত তথ্য রাখার জন্য টেক জায়ান্ট অ্যাপলের ক্লাউড সেবা আইক্লাউড হ্যাক করে হাত করে নেওয়া হয় অন্তত শত নারী তারকার গোপনীয় ছবি। জেনিফার লরেন্স, কিম কারদাশিয়ানসহ বেশ কয়েক জন তারকার নগ্ন ছবি ফাঁস করা হয়েছে ইন্টারনেটে। এবার হুমকি দেওয়া হলো 'হ্যারি পটার’ খ্যাত অভিনেত্রী এমা ওয়াটসনের ছবি ফাঁসের।

জেনিফার ডি প্যারিসআইএএনএস/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2014, 01:42 PM
Updated : 24 Sept 2014, 07:13 AM

সম্প্রতি জাতিসংঘের এক অনুষ্ঠানে নিজেকে নারীবাদী বলার কারণেই এই হুমকি দেওয়া হয়েছে তাকে। 

ধারণা করা হচ্ছে ইন্টারনেট ফোরাম ফোরচ্যানের সদস্যরা এই হুমকি দিয়েছেন। মার্কিন একটি ওয়েবসাইটে হুমকিমূলক বেশ কিছু মন্তব্য উদ্ধৃত করেছে যার একটি ছিল, “সে (এমা ওয়াটসন) নির্বোধের মতো জাতিসংঘে নারীবাদী ভাষণ দিচ্ছে, এবার তার নগ্ন ছবি আসছে।”

হ্যাকাররা বলছে, পাঁচ দিনের মধ্যে এমা ওয়াটসনের গোপনীয় ছবি প্রকাশ করা হবে। সেই সঙ্গে আরও বলা হয়, "ভুলবেন না, এ যাবতকালের সবচেয়ে বড়টা আসছে।"

এ মাসের শুরুতেই জেনিফার লরেন্সের ছবি ফোরচ্যান ডটকমে ফাঁস হওয়ার পর ওয়াটসন টুইট করেন, "একজন নারীর গোপনীয়তা সামাজিক যোগাযোগ মাধ্যমে লঙ্ঘিত হওয়ার চেয়েও খারাপ হচ্ছে ছবির নিচের মন্তব্যগুলো যেগুলো অনুভূতিহীনতার পরিচয় দেয়।"

এদিকে নগ্ন ছবি ফাঁস কাণ্ডের নতুন শিকার হয়েছেন পপ তারকা রিহানা।  দুটি ওয়েবসাইটে ছবিগুলো প্রকাশ করা হলেও, কিছুক্ষণের মধ্যেই সরিয়ে ফেলা হয়। ছবিগুলো দেখে মনে হয় পোশাক পরিধানের সময় তোলা হয়েছিল।