নগ্ন ছবি ফাঁসে বিক্ষুব্ধ তারকারা

হলিউডে এখন সবচাইতে আলোচিত বিষয় হয়ে দাঁড়িয়েছে বিভিন্ন নারী তারকার নগ্ন ছবি ফাঁসের ঘটনাটি। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ঘটনাটি নিয়ে রীতিমত ঝড় উঠেছে। আইক্লাউড অ্যাকাউন্ট হ্যাক হয়ে ছবি ফাঁস হওয়ায় ভীষণ ক্ষেপেছেন ভুক্তভোগী তারকারাই।

শরীফুল হক আনন্দআইএএনএস/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Sept 2014, 11:52 AM
Updated : 3 Sept 2014, 11:52 AM

জেনিফার লরেন্স, কেইট আপটন, মেরি উইনস্টেড সহ ফাঁস হয়েছে ‘স্পাইডারম্যান’ খ্যাত তারকা কারস্টেন ডানস্টের ছবিও। টুইটারে এ নিয়ে সমালোচনার তীর ছুঁড়ে দিয়েছেন টেক জায়ান্ট অ্যাপলের দিকেই। তিনি লেখেন, “ধন্যবাদ আইক্লাউড”। সেই সঙ্গে তিনি এক টুকরো পিৎজা এবং বর্জ্যের ছবিও জুড়ে দেন।

সেলিব্রিটি গসিপ ওয়েবসাইট ফিমেলফার্স্ট বলছে, ফটো শেয়ারিং ওয়েবসাইট ক্লাউডস্টোরেজের নিরাপত্তায় খুঁত থাকায় সেটি হ্যাক করে ছবিগুলো অনলাইনে ফাঁস করা সম্ভব হয়েছে। সোমবার হ্যাক হওয়ার পর অনলাইনে ছড়িয়ে পড়ে প্রায় শত তারকার নগ্ন ছবি।

নিজের ছবি অনলাইনে ফাঁস হওয়ার ব্যাপারটি নিয়ে বিদ্রুপাত্মক মন্তব্য করেছেন ‘ফাইনাল ডেস্টিনেশন থ্রি’ খ্যাত অভিনেত্রী মেরি উইনস্টেড। তিনি টুইটে লেখেন, “যারা আমার স্বামীর সঙ্গে ব্যক্তিগত পুরনো ছবিগুলো খুঁজে বেড়াচ্ছে, তাদের নিজেদের নিয়ে গর্ব করা উচিত!”

অনলাইনে ফাঁস হওয়া ছবিগুলো আসল না নকল, সেটা নিয়েও বিতর্ক চলছে। তবে কোনো বিতর্কে যান নি ‘দ্য হাঙ্গার গেইমস’ খ্যাত অস্কারজয়ী অভিনেত্রী জেনিফার লরেন্স। নিজের ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে ছবি ফাঁস হওয়ার বিষয়ে আইনি সাহায্য নিয়েছেন তিনি। ফাঁস হওয়া ছবিগুলো যে তাদেরই, সেটা স্বীকার করে নিয়েছেন কেইট আপটন, কিম কারদাশিয়ান, মেরি উইনস্টেড।

তবে, অভিনেত্রী আরিয়ানা গ্র্যান্ডে এবং ভিক্টোরিয়া জাস্টিস বলেছেন অনলাইনে আসা ছবিগুলো তাদের নয়।

এরই মধ্যে এ বিষয়ে তদন্ত শুরু করেছে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এফবিআই। এছাড়া  ঘটনাটি কিভাবে ঘটলো তা নিজস্বভাবে খতিয়ে দেখছে অ্যাপলও।