‘একসঙ্গে কাজ করতে আপত্তি নেই’ 

বাস্তবের জুটি আনিকা কবীর শখ ও নিলয় আলমগীরের সম্পর্ক ভেঙ্গে যাওয়ার পর গুঞ্জন উঠেছিল একসঙ্গে আর কখনোই কাজ করবেন না তারা। কিন্তু পর্দায় জুটি বাঁধতে কোনো আপত্তি নেই বলে জানিয়ে দিয়েছেন তারা।  

জয়ন্ত সাহাবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 August 2014, 07:31 AM
Updated : 25 August 2014, 07:31 AM

শুক্রবার মুক্তি পাচ্ছে শখ-নিলয় জুটির প্রথম সিনেমা ‘অল্প অল্প প্রেমের গল্প’। সানিয়াত হোসেন পরিচালিত রোমান্টিক ধাঁচের এই সিনেমাতে শখ ও নিলয় অভিনয় করছেন ‘তানিয়া’ ও ‘নিলয়’ চরিত্রে। 

গ্লিটজের সঙ্গে এক আড্ডায় দুই তারকা জানিয়ে দিলেন একসঙ্গে আর অভিনয় করবেন না তারা, এ খবর মোটেও সত্যি নয়।

নিলয় বলেন, “আমি কখনও বলি নি যে শখের সঙ্গে কাজ করব না। শত্রু হলে তো আমরা একসঙ্গে কাজ করতে পারতাম না। শখ সহ-অভিনেত্রী হিসেবে দারুণ। তার সঙ্গে কাজ করতে আমার কোনো সমস্যা নেই।”

আরও বললেন, তার বিপরীতে কে কাজ করছেন সেটা নিয়ে ভাবেন না তিনি।  

“আমি সবার আগে গল্প নিয়ে ভাবি, তারপর চরিত্র, পরিচালক নিয়ে ভাবি। আমার বিপরীতে কে নায়িকা হলেন তা ভাববে পরিচালক। আমার কাজ অভিনয় করা। আমি তা শতভাগ দিতে পারছি কি না সেটাই আমার কাছে মুখ্য।” 

শখ বললেন, “আমরা একসঙ্গে কাজ করব কি না তা জানেন প্রযোজক, পরিচালকরা। তারা যদি মনে করেন যে আমার বিপরীতে নিলয়কে মানাবে, তা হলে একসঙ্গে অভিনয় করব। আমার কোনো আপত্তি নেই।”

বেশ প্রশংসাও করলেন নিলয়ের, “সহ-শিল্পী হিসেবে নিলয় দারুণ। আমরা এর আগেও বেশ কয়েকটি কাজ করেছি। আমাদের দুজনের বন্ধুত্বের সম্পর্কটা খুবই ভালো। সিনেমাতে অভিনয়ের ব্যাপারে আমাদের বন্ধুত্বের ব্যাপারটি অনেক কাজে এসেছে। আমরা স্বচ্ছন্দে অভিনয় করেছি। কোথাও কোনো সংশোধনের দরকার হলে আমরা তা করে নিয়েছি।”

শুক্রবার ‘অল্প অল্প প্রেমের গল্প’-র পাশাপাশি মুক্তি পাচ্ছে ‘আগে যদি জানতাম তুই হবি পর’ সিনেমাটি। নিজেদের সিনেমা নিয়ে বেশ আত্মবিশ্বাসী শখ ও নিলয়। 

শখ বলেন, “বিজ্ঞাপন ও টিভিতে দর্শক আমাদের একভাবে দেখেছে, সিনেমাতে দেখবে অন্যরূপে। গল্পটি খুব আকর্ষণীয়। রোমান্স-কমেডি-অ্যাকশনে ঠাসা এ সিনেমাটি দর্শককে সত্যিই ভিন্নতার স্বাদ এনে দেবে।”

নিলয় বলেন, “সাধারণ প্রেমের গল্পকে কতটা আকর্ষণীয় করে পর্দায় ফুটিয়ে তোলা যায়, তা এ সিনেমাটি না দেখলে বোঝা যাবে না। সিনেমাটি দেখে দর্শক বলবে, এটি তাদের নিজেদের গল্প। তারা বিরক্ত হয়ে বিরতিতে বের হয়ে যাবে না।”

নাটকের শিল্পীরা চলচ্চিত্রে তেমন সুবিধা করতে পারছে না- এ কথা মেনে নিয়ে নিলয় বলেন, “নাটক ও সিনেমা দুটি একসঙ্গে চালাতে গেলে তো ভজঘট বাঁধবেই। সিনেমা পরিচালনা ও অভিনয়ের জন্য আলাদা প্রস্তুতির দরকার হয়। হুট করে এসে সবকিছু পাল্টে দেবার কথা বলা নিছক বোকামি।” 

নিলয় জানান, নাটক বা চলচ্চিত্র যে মাধ্যমই হোক, নিজেকে এখন একজন ভালো অভিনেতা হিসেবে প্রতিষ্ঠা করতে চান। চলচ্চিত্রে সফলতার অপেক্ষায় থাকা নিলয় গত দুমাসে কোনো নাটকেও কাজ করেননি বলে জানান। 

পরিচালক বেলাল আহমেদের আকস্মিক মৃত্যুতে নিলয় অভিনীত ‘ভালোবাসবোই তো’ সিনেমাটি জটিলতার মুখে পড়েছে। এখনও চূড়ান্ত হয়নি সিনেমার বাকি অংশ কে পরিচালনা করবেন।

এছাড়াও নিলয় জাহিদ রেজার ‘ভালোবাসা প্রেম নয়’ নামে একটি রোমান্টিক ধারার সিনেমাতে আইরিনের সঙ্গে জুটি বাঁধছেন। 

এদিকে শখ বললেন, “আমি এখন খুব বেছে বেছে কাজ করছি। হোক বিজ্ঞাপন, নাটক বা সিনেমা। সিনেমার ব্যাপারে কথাবার্তা চলছে। আমি সিনেমাতে নিয়মিত হব বলে ভাবছি।”

২০১০ সালে ‘বলো না তুমি আমার’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় শখের। এম বি মানিক পরিচালিত সিনেমাতে শখের নায়ক ছিলেন শাকিব খান। 

নিলয়ের প্রথম সিনেমা ‘বেইলি রোড’ মুক্তি পায় ২০১২ সালে। ২০১৩ সালে শিমলার বিপরীতে ‘রূপগাওয়াল’  নামে আরেকটি সিনেমা মুক্তি পায় তার।

</div>  </p>