মোমের ‘শার্লক’

যুক্তরাজ্যের মাদাম তুসো জাদুঘরে এবার ঠাঁই পেতে যাচ্ছেন ব্রিটিশ তারকা বেনেডিক্ট কাম্বারব্যাচ। অক্টোবরেই তার মোমের প্রতিকৃতি জাদুঘরে রাখা হবে।

শরীফুল হক আনন্দআইএএনএস/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 July 2014, 08:45 AM
Updated : 23 July 2014, 08:45 AM

ডাকসাইটে গোয়েন্দা ‘শার্লক’ কিংবা স্টার ওয়ার্সের খলচরিত্র ‘খান’ প্রতিটি চরিত্রেই নিজের অভিনয় নৈপুণ্যের ছাপ রেখেছেন ৩৮ বছর বয়সী বেনেডিক্ট কাম্বারব্যাচ। আর তারই স্বীকৃতিস্বরূপ তার মোমের প্রতিকৃতি লন্ডনের জাদুঘরে রাখতে যাচ্ছে মাদাম তুসো কর্তৃপক্ষ।

প্রতিকৃতি তৈরির জন্য ভাস্কর এবং শিল্পীরা সম্প্রতি কাম্বারব্যাচের দেহের মাপ নিয়েছেন।

নিজের মোমের মূর্তি বানানোর ব্যাপারে প্রতিক্রিয়া অনেকটা কৌতুক করেই দেন এই তারকা। বলেন, “এবার আমি নিজেই নিজেকে ফটোবম্ব করতে পারব!”

এ বছরের অস্কার আসরে বিভিন্ন তারকাদের ছবিতে তাদের অজান্তে বিচিত্র অঙ্গভঙ্গি বা ‘ফটোবম্বিং’ করে বেশ আলোচিত হয়েছেন কাম্বারব্যাচ।

আরও বললেন, “এ এক অদ্ভুত এবং দারুণ স্বীকৃতি। অসাধারণ মেধাবী মানুষদের মোমের প্রতিকৃতি এই জাদুঘরে ঠাঁই পেয়েছে। আমার কাজের বেলায় আমাকে কাঠের মত বলা হয়েছে সবসময় কখনোই মোমের মত নয়।”

মাদাম তুসো মিউজিয়ামের নির্বাহী পরিচালক বেন সুইট জানান, “আমাদের অতিথিরা এই বিষয়টি বেশ পরিষ্কার করে জানিয়েছেন যে, তারা বেনেডিক্টের প্রতিকৃতি দেখতে চান এবং আর আমরাও এ বছরের শেষে তার মোমের মূর্তি দেখতে মুখিয়ে আছি।”

নিজের পছন্দের কালো একটি স্যুটে রেড কার্পেটে রাখা হবে বেনেডিক্টের এই মোমের মূর্তি।