জাজের মালিক কে?

চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার মালিকানা নিয়ে শুরু হয়েছে দ্বন্দ্ব। সাবেক সিইও মনোয়ার এহতেশাম ওরফে শীষ মনোয়ারের দাবি তিনিই জাজের মালিক।

জয়ন্ত সাহাবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 July 2014, 11:53 AM
Updated : 19 July 2014, 11:53 AM

শীষের দাবি, “মেসার্স জাজ মাল্টিমিডিয়া আমার হাতে তৈরি, একে আমি একটি ব্র্যান্ডে পরিণত করেছি। এখন জাজ মাল্টিমিডিয়া লিমিটেড আমার একক ব্যক্তি মালিকানাধীন ব্র্যান্ড।”

শীষের এ দাবিকে ‘অযৌক্তিক’ এবং ‘হাস্যকর’ বলছে জাজ মাল্টিমিডিয়া। প্রতিষ্ঠানটির মার্কেটিং ও মিডিয়া ম্যানেজার মোন্তাহিদুল লিটন বলেন, “শীষ মনোয়ারের সব অভিযোগ মিথ্যা। আব্দুল আজিজই জাজ মাল্টিমিডিয়ার মালিক।”

চলমান দ্বন্দ্বের মধ্যেই শীষ মনোয়ারের ছোট ভাই, টাইকুন এন্টারটেইনমেন্টের কর্ণধার এহতেশাম সায়ান্ত জাজের বর্তমান সিইওর বিরুদ্ধে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ আনেন।

সায়ান্ত গ্লিটজকে জানান, ১৬ জুলাই দুপুরে জাজ মাল্টিমিডিয়ার বর্তমান সিইও আলিমুল্লাহ খোকন ও প্রোডাকশন ম্যানেজার উজ্জ্বল মিয়া তার কার্যালয়ে হাজির হয়ে তাকে পিস্তল দেখিয়ে মেরে ফেলার হুমকি দেন। এমনকি কার্যালয় ভাংচুর করারও হুমকি দিয়েছেন তারা।

এ ঘটনার প্রেক্ষিতে সায়ান্ত ১৬ জুলাই রাতে রমনা মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করে।

পুরো বিষয়টি নিয়ে শীষ মনোয়ার আইনি লড়াইয়ের প্রস্তুতি নিচ্ছেন বলে জানিয়েছেন।  

আব্দুল আজিজের বিরুদ্ধে নানা অপকর্মের অভিযোগ এনে শীষ বলেন, “প্রতিষ্ঠানের স্বার্থে এমনকি আমার প্রাণ রক্ষার তাগিদে এতদিন নানা অপকর্মের নেপথ্য নায়ক আজিজ ভাই সম্পর্কে কোথাও কিছু বলিনি। আমার ন্যায্য পাওনা বুঝিয়ে না দিয়ে আমার ভাইয়ের অফিসে এসে গুণ্ডামি, মাস্তানি করে ভয় দেখিয়ে গেলে দেশবাসীর কাছে তার মুখোশ উন্মোচন করে দিতে বাধ্য হব।”

জাজ মাল্টিমিডিয়ার মার্কেটিং ও মিডিয়া ম্যানেজার মোন্তাহিদুল লিটন বলছেন, “আব্দুল আজিজ এ প্রতিষ্ঠানের চেয়ারম্যান ও মালিক।  তিনি ক্ষমতাবলে যে কাউকে সিইওর পদ থেকে অপসারণ এবং  নিয়োগ দিতে পারেন।”

আলিমুল্লাহ খোকন টাইকুন এন্টারটেইনমেন্টে গিয়ে সায়ন্তকে কোনো হুমকি দেননি বলেও দাবি করছেন তিনি।

এ ব্যাপারে জাজের বর্তমান সিইও আলিমুল্লাহ খোকনের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করে গ্লিটজ। কিন্তু তার ব্যক্তিগত মোবাইল ফোনটি বন্ধ পাওয়া গেছে। 

লিটন জানান, জাজ মাল্টিমিডিয়ার চেয়ারম্যান আব্দুল আজিজ সোমবার এক সংবাদ সম্মেলন ডেকেছেন।  সংবাদ সম্মেলনে তার বিরুদ্ধে আনা অভিযোগগুলো ব্যাখ্যা দেবেন তিনি। জাজ মাল্টিমিডিয়ার অবস্থানও জানা যাবে তখন।