পল ওয়াকার স্মরণে এমটিভি মুভি অ্যাওয়ার্ডস

চলতি বছর এমটিভি মুভি অ্যাওয়ার্ডসে স্মরণ করা হবে প্রয়াত অভিনেতা পল ওয়াকারকে।

জেনিফার ডি প্যারিসবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 April 2014, 09:50 AM
Updated : 12 April 2014, 09:50 AM

লস অ্যাঞ্জেলেস টাইমস জানায়, ওয়াকার স্মরণে প্রদর্শিত হবে একটি বিশেষ ভিডিও ক্লিপ, যেখানে উঠে আসবে তার ক্যারিয়ারের বিভিন্ন মুহূর্ত। সেইসঙ্গে তার ‘ফাস্ট অ্যান্ড  ফিউরিয়াস’-সহশিল্পী জর্ডানা ব্রুস্টার মঞ্চে বক্তব্য রাখবেন। 

সম্প্রতি এমটিভির প্রেসিডেন্ট স্টিভেন ফ্রিডম্যান ঘোষণা করেন, ওয়াকারের ভক্তদের কথা বিবেচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কারণ ওয়াকারের ভক্তরা এমটিভিরও ভক্ত।

তিনি বলেন, “পল ওয়াকার তার সংতক্ষিপ্ত ক্যারিয়ারে হয়ে উঠেছিলেন অনেকের আদর্শ। তার মতো একজন তারকাকে স্মরণ করার সুযোগ পেয়ে আমরা সম্মানিত বোধ করছি।”

আমেরিকান অভিনেতা পল ওয়াকারের ক্যারিয়ার শুরু হয় ১৯৮৫ সালে। শুরুর দিকে ‘ভার্সিটি ব্লুজ’, ‘শি’জ অল দ্যাট’-এর মতো ব্যবসাসফল টিনএজ মুভিতে অভিনয় করেছিলেন তিনি।

তবে ওয়াকার বিশ্বব্যাপী জনপ্রিয়তা পান ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ সিনেমায় তার অভিনীত চরিত্র ব্রায়ান ও’কনরের মাধ্যমে। অভিনয়ের পাশাপাশি জনসেবামূলক কাজের জন্য আলাদাভাবে পরিচিত ছিলেন এই অভিনেতা।  

২০১৩ সালের নভেম্বরে গাড়ি দুর্ঘটনায় মর্মান্তিকভাবে নিহত হন ৪০ বছর বয়সী ওয়াকার। সেদিন তার আয়োজিত এক চ্যারিটি অনুষ্ঠানে অংশ নিতে ক্যালিফোর্নিয়ার ভ্যালেনসিয়াতে গিয়েছিলেন তিনি।

বন্ধুর সঙ্গে একটি পোর্শে গাড়ি চালিয়ে ঘুরে বেড়ানোর সময় এই দুর্ঘটনার শিকার হন ওয়াকার। দুর্ঘটনায় মারা যান দুজনই। তবে গাড়ি ওয়াকার নিজে চালাচ্ছিলেন না।

এই ঘটনার পর চলতি বছরের ২৫ মার্চ লস অ্যাঞ্জেলেস পুলিশ নিশ্চিত করে, গাড়ির যান্ত্রিক ত্রুটি নয়, বরং মাত্রাতিরিক্ত গতি ছিল দুর্ঘটনার কারণ।

গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাছের সঙ্গে ধাক্কা খায়। দুমড়ে মুচড়ে যাওয়া সেই গাড়ি থেকে যাত্রীদের বের করে আনার আগেই বিস্ফোরণ ঘটে।

এ বছরের শুরুতে প্রকাশিত হয় এক অটোপসি রিপোর্ট। যেখানে বলা হয় শুধুমাত্র আঘাতের কারণেই মারা যাননি ওয়াকার, গাড়িতে আগুন ধরার পর আগুনে ঝলসে মৃত্যু হয় তার।

১৩ এপ্রিল আমেরিকায় অনুষ্ঠিত হবে এমটিভি মুভি অ্যাওয়ার্ডস। এবার উপস্থাপনার দায়িত্বে থাকবেন কমেডিয়ান কোনান ও’ব্রায়ান।