সম্মাননা পাচ্ছেন আব্বাসী

নজরুল মেলায় আজীবন সম্মাননা জানানো হচ্ছে মোস্তফা জামান আব্বাসীকে

রাশা বিডিনিউজটোয়েন্টিফোরডটকমবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2013, 07:00 AM
Updated : 23 May 2013, 07:00 AM

বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকী উপলক্ষে চ্যানেল আই আয়োজিত ৮ম নজরুল মেলায় আজীবন সম্মাননা জানানো হচ্ছে সিনিয়র শিল্পী মোস্তফা জামান আব্বাসীকে। সেই সঙ্গে নজরুল মেলা উৎসর্গ করা হচ্ছে আরেক বর্ষিয়ান শিল্পী ফিরোজা বেগমকে।

২৩ মে চানেলের কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়েছে।

এতে মেলার প্রযোজক আমীরুল ইসলাম জানান, ২৫ মে অনুষ্ঠিতব্য এই মেলায় নজরুলকে নিয়ে স্মৃতিগ্রন্থ, নজরুলের হারিয়ে যাওয়া গানের স্টল, ক্ষুদ্র ও কুটিরশিল্পের স্টল ছাড়াও বিভিন্ন প্রতিষ্ঠানের ২০টি স্টল থাকছে। এই আয়োজনে নজরুল চিত্রকলা, নজরুলের সংগীতের রেকর্ড কাভারের প্রদর্শনী, নজরুল সংক্রান্ত ভিডিও সিডি, নজরুল সংগীতের গানের স্টল, নজরুলের চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। খোলা মঞ্চ থেকে পরিবেশিত হবে শিল্পীদের পরিবেশনায় নজরুল সংগীত, নৃত্যনাট্য, শিশুনৃত্য ইত্যাদি।

মেলা চলবে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। চ্যানেল আই সরাসরি সম্প্রচার করবে মেলার সার্বিক কার্যক্রম। মেলা পরিচালনা করবেন শহিদুল আলম সাচ্চু।

এদিকে মোস্তফা জামান আব্বাসী তার প্রতিক্রিয়ায় বলেন, “নজরুলকে নিয়ে আমি যে কাজগুলো করেছি তার মধ্যে চারশ’ পৃষ্ঠার উপন্যাস ‘পড়িবো একাকী’, ইংরেজি উপন্যাস ‘ম্যান অ্যান্ড পোয়েট’, বাংলা ও ইংরেজিতে নজরুল এবং আব্বাসউদ্দিন স্মৃতিময় অ্যালবাম ‘সাগা অফ টাইম’ উল্লেখযোগ্য। তা এই শিল্পীর বর্ণাঢ্য জীবনের পুরো ছবি তুলে ধরে না। নজরুল অনেক বড় বিষয়। তবে আমার কাজের স্বীকৃতি দিতে চ্যানেল আইয়ের এই উদ্যোগকে আমি সাধুবাদ জানাচ্ছি।” 

এতে আরও উপস্থিত ছিলেন আসমা আব্বাসী, মেলার পৃষ্ঠপোষক ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যাবস্থাপনা পরিচালক দীলিপ কুমার আগরওয়াল, চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর।