সেন্সরবোর্ড সদস্য হলেন বিদ্যা

‘ডার্টি পিকচার’ সিনেমায় অনবদ্য অভিনয়ের জন্য জিতেছিলেন জাতীয় পুরস্কার। এবারে ভারতীয় সেন্সরবোর্ডের মূল কমিটিতে স্থান পেলেন বলিউড অভিনেত্রী বিদ্যা বালন।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 August 2017, 01:50 PM
Updated : 12 August 2017, 01:50 PM

‘পরিণীতা’, ‘ভলভুলাইয়া’, ‘পা’, ‘দ্য ডার্টি পিকচার’, ‘কাহানি’ সহ একাধিক সিনেমায় অভিনয় করে বাজিমাৎ করেছেন বিদ্যা বালন। একই সঙ্গে সুন্দরী ও বুদ্ধিমতী অভিনেত্রীর সুনাম কুড়ানো এ অভিনেত্রীকে সর্বশেষ দেখা গেছে ‘বেগম জান’-এ। সামনেই আসছে তার নতুন সিনেমা ‘তুমহারি সুলু’।

আইএনএসকে দেওয়া সাক্ষাতকারে বিদ্যা বলেন, “সেন্সরবোর্ড সদস্য হিসেবে দায়িত্ব পেয়ে খুবই ভালো লাগছে। চেষ্টা করবো আমার দায়িত্বগুলো ঠিকভাবে পালন করতে। সিনেমাতে যাতে সমাজের সংবেদনশীল ও স্পর্শকাতর বিষয়গুলো স্থান পায় সে বিষয়টি নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে যাবো। একজন সেন্সরবোর্ড সদস্য হিসেবে যাতে উদার ও আধুনিক মনের পরিচয় দিতে পারি সেই চেষ্টা থাকবে সব সময়।”

মঙ্গলবার সেন্সরবোর্ড প্রধান পেহলাজ নিহলানিকে পদচ্যুত করে গঠন করা হয় নতুন কমিটি। গীতিকার ও বিজ্ঞাপন ব্যবসায়ী প্রসূন যোশিকে প্রধান করে ১২ সদস্যের এক নতুন কমিটি ঘোষণা করে ভারতীয় তথ্য ও সম্প্রচার বিষয়ক মন্ত্রণালয়।

নতুন কমিটিতে স্থান পেয়েছেন বলিউড অভিনেত্রী বিদ্যা বালান, তামিল অভিনেত্রী গৌতমী তরীমল্লা, লেখক মিহির ভুটা, চলচ্চিত্র পরিচালক বিবেক অগ্নিহোত্রী, মঞ্চনাটক নির্মাতা ওমান কেন্দর প্রমুখ।