‘ভুবন মাঝি’র অ্যালবামে গাইলেন লোপামুদ্রা মিত্র

চলতি বছর ৭ মার্চ সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছিলেন দুই বাংলার জনপ্রিয় শিল্পী কালিকা প্রসাদ ভট্টাচার্য।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 July 2017, 12:08 PM
Updated : 23 July 2017, 12:08 PM

তার সর্বশেষ সুর সৃষ্টি ছিলো ‘ভুবন মাঝি’ চলচ্চিত্রে। এবার তার স্মরণে নতুন আয়োজনে মুক্তি পাচ্ছে চলচ্চিত্রটির গানের অ্যালবাম।

মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘ভুবন মাঝি’র গানগুলোর সংগীতায়োজন করেছিলেন কলকাতার ‘দোহার’ব্যান্ডের জনপ্রিয় সংগীতশিল্পী কালিকা প্রসাদ। এবার তার স্মরণে নতুন আয়োজনে মুক্তি পাচ্ছে চলচ্চিত্রটির গানের অ্যালবাম।  অ্যালবামে গানথাকছে আটটি। চলচ্চিত্রটিতে কালিকা প্রসাদের গাওয়া আমি তোমারই, তোমারই গানটি জনপ্রিয়তার বিবেচনায় এবার নতুন করে কণ্ঠ দিয়েছেন ভারতীয় বাংলা গানের শিল্পী লোপামুদ্রা মিত্র। কলকাতা থেকে গ্লিটজকে তথ্যটি জানিয়েছেন ‘ভুবনমাঝি’ চলচ্চিত্রের পরিচালক ফাখরুল আরেফিন।

তিনি বলেন, “আগামী ১১ সেপ্টেম্বর কালিকা প্রসাদের জন্মদিন। তার স্মরণে এক মাস আগেই আগামী ১১ আগষ্ট চলচ্চিত্রের অ্যালবামটি মুক্তি দিতে যাচ্ছি। চলচ্চিত্রটি মুক্তি দেয়ার সময় তাড়াহুড়োয় আগে অ্যালবাম মুক্তি ঘটেনি। তাই এবারঅ্যালবামটি মুক্তি দিচ্ছি। গতকাল লোপামুদ্রার গানটির রেকর্ড সম্পন্ন হয়েছে।”

তিনি জানান, আগামী ১১ আগস্ট কলকাতার গোর্কি সদন মিলনায়তনে অ্যালবামটির মোড়ক উন্মোচন করা হবে। গানের দল দোহার ও আইজেনস্টাইন ফিল্ম সোসাইটি অনুষ্ঠানটির আয়োজন করেছে। সহযোগিতায় আছে ফ্রেন্ডস অব বাংলাদেশ।অনুষ্ঠানের পরে ‘ভুবন মাঝি’ সিনেমাটি প্রদর্শিত হবে। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন চলচ্চিত্র নির্মাতা ও নাট্যজন নাসির উদ্দীন ইউসুফ, মেজর (অব.) শামসুল আরেফিন, ও নির্মাতা ও অভিনয়শিল্পীরা।

অ্যালবামে আটটি গানের মধ্যে উল্লেখযোগ্য গানগুলো হলো- ফুলে ফুলে, ধন্য ধান্য পুষ্প ভরা, আমার সোনার বাংলা, বোতলে পুরেছি, পদ্মা নদীর নৌকা ভিড়লো, আমি তোমারই নাম গাই ইত্যাদি। গানুগলোর সংগীতায়োজন করেছেনকালিকাপ্রসাদ। লোপামুদ্রা মিত্রের কণ্ঠে নতুন গানটির সংগীতায়োজন করেছেন জয় সরকার।