বাপ্পার সঙ্গে এক গানে ভারতের সোনা মহাপাত্র

বাংলাদেশের বাপ্পা মজুমদারের সুর-সংগীতে গাইলেন ভারতের জনপ্রিয় কণ্ঠশিল্পী সংগীতপরিচালক সোনা মহাপাত্র। সম্প্রতি গান দুটির রেকর্ড হয়েছে ভারতের মুম্বাইয়ে।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 April 2017, 02:12 PM
Updated : 26 April 2017, 02:12 PM

‘আর্টিস্ট স্প্রেড’ প্রজেক্টের প্রথম কাজ হিসেবে সম্প্রতি মুম্বাই যান বাপ্পা মজুমদার। তার সুর ও সংগীতায়োজনে গানটিতে কন্ঠ মিলিয়েছেন সোনা মহাপাত্র। দুই ভাষায় গাওয়া হয়েছে গানটি। শাহান কবন্ধের লেখা গানটি হিন্দি ভাষায় রূপান্তর করেছেন বলিউডের প্রথিতযশা গীতিকার নুসরাত বাদার। এর বাংলা গানটির শিরোনাম ‘বন্ধু রে’ আর হিন্দি গানটির নাম ‘সাওয়রিয়া’। বাংলাদেশে ক্রেইন্স এবং ভারতসহ সারা বিশ্বে এ গানদুটি বাজারজাত ও পরিবেশনা করবে সনি ডিএডিসি। 

এমন তথ্য জানিয়ে বাপ্পা মজুমদার বলেন, ‘‘আর্টিস্টস্প্রেড হচ্ছে ক্রেইন্স এবং সনি ডিএডিসির যৌথ উদ্যোগে বাংলাদেশ তথা পুরো বিশ্বের সংগীতশিল্পীদের জন্যই একটি বড় পরিবেশক প্লাটফর্ম। এটি আমাদের প্রথম সমন্বিত উদ্যোগ। আমি বাংলাদেশ থেকে আর্টিস্টস্প্রেডের অ্যাম্বেসেডর হিসেবে ভূমিকা পালন করছি। সোনা মহাপাত্র এ সময়ের ভারতের অন্যতম মেধাবী শিল্পী। আশা করছি আমাদের এ সমন্বিত উদ্যোগ শ্রোতাদের ভালো লাগবে।’’

তিনি জানান, গান দুটির অডিও এবং ভিডিও শিগগিরই বিশ্বব্যাপী প্রকাশ পাচ্ছে সনির ব্যানারে। গানটির প্রকাশনা উৎসবে ঢাকাতেও আসার কথা রয়েছে সোনা মহাপাত্রের।