ফিল্মফেয়ারের চূড়ান্ত তালিকায় জয়া

দ্বিতীয়বারের মতো ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস-এর চূড়ান্ত তালিকায় মনোনীত হলেন জয়া আহসান। অরিন্দম শীল নির্মিত কলকাতার ছবি ‘ঈগলের চোখ’ চলচ্চিত্রের জন্য সেরা অভিনেত্রী হিসেবে সম্মানজনক এ চলচ্চিত্র আসরের মনোনয়ন পেলেন তিনি। গ্লিটজকে এ তথ্য নিশ্চিত করেছেন জয়া আহসান নিজেই।

রুদ্র হকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Feb 2017, 01:19 PM
Updated : 21 Feb 2017, 01:19 PM

যৌথ প্রযোজনার সূত্রে কলকাতায় অনুষ্ঠিতব্য ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ডসের প্রাথমিক তালিকায় এসেছিলো দুই বাংলার বেশকিছু চলচ্চিত্রের নাম। যার সূত্রে বাংলাদেশের বেশ কিছু তারকার নামও আলোচনায় এসেছিলো মনোনয়নের দৌড়ে। তবে চূড়ান্ত মনোনয়নের তালিকা থেকে ঝরে গেছেন তারা সবাই। শেষ অব্দি পুরস্কার দৌড়ে টিকে রইলেন জয়াই।

এর আগে ২০১৪ সালে অরিন্দম শীলের পরিচালনায় ‘আবর্ত’ চলচ্চিত্রের জন্য মনোনয়ন পেয়েছিলেন জয়া। এবারও একই নির্মাতার হাত ধরেই ফিল্মফেয়ার-এর আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন তিনি। আগামী ২৫ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস-এর আসর।সে আসরে উপস্থিত থাকছেন জয়া।

দ্বিতীয়বারের মতো মনোনয়ন প্রাপ্তির প্রতিক্রিয়ায় জয়া বলেন, “আমি আজকেই জানলাম। ওখান থেকে বারবার ফোন করছিলো, আমি যাবো কিনা। আমি এমন কিছু এক্সপেক্ট করছি না। ওখানে যারা আমার সঙ্গে আছেন তারা সবাই অনেক প্রতিষ্ঠিত শিল্পী। সে হিসেবেনমিনেটেড হওয়াই একধরণের আনন্দের ব্যাপার।”

গেলো বছর কলকাতার বড়পর্দায় জয়ার একমাত্র মুক্তিপ্রাপ্ত ছবি ছিল ‘ঈগলের চোখ’। শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের গোয়েন্দা কাহিনি নির্ভর চলচ্চিত্রটিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন জয়া।

বক্স অফিসে সফল এই চলচ্চিত্রটিতে কাজের অভিজ্ঞতাও জানালেন একটু পেছন ফিরে, “অরিন্দম শীলের সঙ্গে দ্বিতীয় কাজ, অনেকদিন পর তার সঙ্গে কাজ করা হয়েছে। যেহেতু এটা একটা গোয়েন্দা কাহিনি সেহেতু এখানে গল্পটাই মুখ্য। অনেক নতুন নতুন শিল্পী এখানে কাজ করেছেন। সবাই আসলে ভালো করেছেন। এর মধ্যে যতটুকু স্পেস আমি পেয়েছি ততটুকুতেই চেষ্টা করেছি ভালো কিছু করার। সবাই মিলে গুছিয়ে কাজটা করেছি।সবমিলে খুব চমৎকার অভিজ্ঞতা ছিলো।”

ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে জয়া আহসানের সঙ্গে চূড়ান্ত পর্বে লড়বেন গার্গি রায়চৌধুরী, পাওলি দাম, রাইমা সেন, ঋতুপর্ণা সেনগুপ্ত ও স্বস্তিকা মুখার্জি। যৌথপ্রযোজনায় নির্মিত ‘শঙ্খচিল’ চলচ্চিত্রটিও বিভিন্ন ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছে।