মিস ইউনিভার্সের বিচারক হবেন সুস্মিতা

আরও একবার মিস ইউনিভার্স-এর মঞ্চে দেখা যাবে ভারতীয় অভিনেত্রী সুস্মিতা সেনকে । এবার প্রতিযোগী হিসেবে নয়, বিচারক হিসেবে এই আয়োজনে অংশ নেবেন তিনি।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2017, 01:17 PM
Updated : 22 Jan 2017, 01:17 PM

সুস্মিতা এবারের মিস ইউনিভার্স যাত্রাকে অভিহিত করেছেন ‘ঘরে ফেরা’ হিসেবে। ১৯৯৪ সালে এই প্রতিযোগিতার সেরার মুকুট তাকে রাতারাতি তারকা বানিয়ে দেয়।

ইন্সটাগ্রামে খবরটি জানিয়েছেন সুস্মিতা নিজেই। সেখানে নিজের একটি ছবি পোস্ট করে তিনি লিখেন, “ আমি খুবই উচ্ছ্বসিত, আবেগে ভাসছি আমি। ২৩ বছর পর ফিলিপিন্সে ঘরে ফিরছি। এখানেই সবকিছুর শুরু হয়েছিল। মিস ইউনিভার্স জেতার সেই সময়ের পর এখন ভারতে এই ফ্র্যাঞ্চাইজির মালিক আমি। এবার ৬৫তম মিস ইউনিভার্সের বিচারকের দায়িত্বও পালন করবো। ”

২৩ বছর আগে সুস্মিতা সেন-এর মাধ্যমেই মিস ইউনিভার্স আসরে প্রথমবারের মতো জয়ী হয় ভারত। একই বছরে মিস ওয়ার্ল্ড আসরে সেরার মুকুট মাথায় ওঠে ঐশ্বরিয়া রাইয়ের।

এর আগে মিস ইন্ডিয়া প্রতিযোগিতায় ঐশ্বরিয়াকে হারিয়েছিলেন সুস্মিতা। তখন থেকেই এই দুই তারকার মধ্যে শত্রুতা চলছে- এমন ধারণাই পোষণ করতেন অনেকে। ২০১৫ সালের ডিসেম্বরে সুস্মিতা বলেছিলেন, তাদের মধ্যে কোনও প্রতিযোগিতা নেই; বরং একে অপরের বন্ধু তারা।

মিস ইউনিভার্সে সেরা হওয়ার পর ১৯৯৬ সালে মহেশ ভাটের ‘দস্তক’ সিনেমার মাধ্যমে বলিউডে অভিষেক ঘটে সু্স্মিতার। তাকে সর্বশেষ দেখা গেছে ২০১৫ সালের বাংলা সিনেমা ‘নির্বাক’-এ।