অগ্নি-৩ এর প্রস্তাব এখনও পাইনি: মাহি

হঠাৎ বিয়ের পর কিছুদিনের জন্য সিনেমায় ব্যস্ততাকে ছুটি দিয়েছিলেন হালের আলোচিত চিত্রনায়িকা মাহিয়া মাহি। সেই বিরতি শেষে আবারও তিনি ব্যস্ত তার সেই চিরচেনা অঙ্গনে। মঙ্গলবার দুপুরে ক্যারিয়্যারের এই সময়ের ব্যস্ততা ও বিভিন্ন দিক নিয়ে গ্লিটজের সঙ্গে এক আড্ডায় মেতে উঠলেন তিনি।

তানজিল আহমেদ জনিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Oct 2016, 11:38 AM
Updated : 26 Oct 2016, 11:38 AM

গ্লিটজ: অবশেষে গুঞ্জনকে সত্যকে পরিণত করে মোস্তাফিজুর রহমান মানিকের ‘ইফতেখার’ সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন। প্রথমেই এ সর্ম্পকে কিছু শুনতে চাই।

মাহিয়া মাহি: হ্যা, আজ (মঙ্গলবার) দুপুরে অবশেষে আমি এই সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছি। এই সিনেমায় আমার অভিনীত চরিত্রের নাম ‘দোলা’। মূলত এই নামের কোন একটি চরিত্রে অভিনয়ের জন্য বহুদিন ধরে আমার একটা আগ্রহ ছিলো, বলতে পারেন স্বপ্নও ছিলো। চরিত্রটি আমার খুব পছন্দও হয়েছে। সবকিছু মিলিয়েই, ব্যাটে-বলে মিলে গেলো তাই চুক্তি করে ফেললাম।

গ্লিটজ: সাইমনের সঙ্গে ‘পোড়ামন’ সিনেমায় জুটিবাঁধার পরে আবারও আপনারা পর্দায় জুটি বাঁধছেন। বিষয়টিকে কিভাবে দেখছেন?

মাহিয়া মাহি: আমার অনুভূতির কথা যদি বলতে হয় তা হলে এক কথায় বলবো খুবই ভালো। কারন ওর (সাইমন) সঙ্গে আমার জুটিবেঁধে অভিনীত প্রথম সিনেমা জাকির হোসেন রাজুর ‘পোড়ামন’ সিনেমাটি সুপারহিট হয়েছিলো। আবারো ওর (সাইমন) সঙ্গে কাজ হচ্ছে। আবারো আমাদের জুটির (সাইমন-মাহি) সিনেমা সুপারহিট হবে কিনা সেই বিষয় নিয়ে আমি মোটেও ভাবছি না। আমার কাছে সিনেমায় আমার অভিনীত চরিত্রটাই মূখ্য। আমার জীবনের স্বপ্নের চরিত্রের সঙ্গে এই সিনেমার চরিত্র মিলে গিয়েছে। তাই আরো বেশি ভালো লাগছে।

গ্লিটজ: আপনার জীবনে সেই স্বপ্নের চরিত্র সর্ম্পকে কি আমরা জানতে পারি?

মাহিয়া মাহি:
অবশ্যই! আমার জীবনে দুটি স্বপ্নের চরিত্র রয়েছে। একটি হলো ‘বারফি’ সিনেমায় প্রিয়াঙ্কা চোপড়া অভিনীত ঝিলমিল চট্টোপাধ্যায় চরিত্রটি আর দ্বিতীয়টি হচ্ছে ‘আনন্দ অশ্রু’ সিনেমায় শাবনূর অভিনীত ‘দোলা’ চরিত্রটি। এই দুটো স্বপ্নের চরিত্রের উপর আমার প্রচণ্ড দূর্বলতা কাজ করে।

গ্লিটজ: ‘অগ্নি’ সিরিজের নতুন কোন কিস্তি মানেই মাহির উপস্থিতি। ‘অগ্নি-৩’য়েও থাকছেন?

মাহিয়া মাহি: এই বিষয়টির ব্যাপারে আসলে এই সিনেমার (‘অগ্নি’) প্রযোজনা প্রতিষ্ঠান (জাজ মাল্টিমিডিয়া)জানে। আমি এই ব্যাপারে কিছুই তেমন বলতে পারবো না। ‘অগ্নি-৩’য়ে অভিনয়ের জন্য আমাকে এখনও কোন প্রস্তাব করা হয়নি। যদি কখনও আমাকে এই সিনেমায় অভিনয়ের জন্য প্রস্তাব করা হয়, তাহলে আমি অবশ্যই অভিনয় করবো।

গ্লিটজ: আপনি একক ও যৌথ প্রযোজনার র্নিমিত বাণিজ্যিক সিনেমা ও দেশীয় প্রযোজনা ধ্রুপদী সিনেমায় অভিনয় করছেন। সেক্ষেত্রে আপনি ভবিষতে কোন ধারার সিনেমায় থীতু হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন?

মাহিয়া মাহি: আমি ব্যক্তিগতভাবে আসলে সিনেমার কোনো ধারাকে বিবেচনা করে কাজ করি না। আমার কাছে যে সিনেমার গল্প ভালো বলে মনে হয় আমি সেই সিনেমাতেই সবসময় অভিনয় করেছি, এবং আগামীতেও করবো। শুধু তাই নয়, যদি গল্প ভালো কিন্তু সেই সিনেমাটি ফ্লপ হওয়ার সম্ভবনা রয়েছে আমি সেই ধরনের সিনেমাতেও কাজ করেছি। বলতে গেলে গল্পের উপর র্নিভর করে আমি সব ধরনের সিনেমায় অভিনয় করি, করতেও চাই।

উদাহরন টেনে বলি- সবাই জানে আমি বাণিজ্যিক সিনেমার নায়িকা, কিন্তু সেই আমি ‘পোড়ামন’, ‘অগ্নি’ ‘দবির সাহেবে সংসার’, ‘অনেক দামে কেনা’, ‘কৃষ্ঞপক্ষ’-এর মতো নানান ধরণের সিনেমায় বিভিন্ন চরিত্রে অভিনয় করেছি। আসলে আমি কমেডি, অ্যাকশন, রোমান্টিক ইত্যাদি সব ধরনের চরিত্রে অভিনয় করতে চাই। যেনো দর্শকরা আমার সব ধরনের চরিত্রের অভিনয় দেখতে পারেন।

গ্লিটজ: আপনি কি মনে করেন ঢালিউডের এই সময়ের কোন নায়িকা আপনার স্থান কেড়ে নিতে সক্ষম হয়েছে?

মাহি: আসলে আমি যে কোন জায়গায় অবস্থান করছি তা আমি নিজেই জানি না। আমি যখন কাজ শুরু করেছিলাম এমনকি কিছুদিন আগেও আমি যখন কাজ করতাম তখন অনেক কম নায়িকা ছিলো। কিন্তু এখন জায়গাটা অনেক বড় হয়েছে। এখন অনেক ভালো ভালো অভিনেত্রীরা কাজ করতে আসছেন।

বেশ কয়েক বছর আগেও আমি যখন সিনেমায় কাজগুলো করেছি তখন এখনকার মতো খুব বেশি প্রচারনা ছিলো না। সেক্ষেত্রে বতর্মানে নতুনরা অনেক প্রচার পাচ্ছে, যা তাদের জন্য খুবই ইতিবাচক। তাই অবশ্যই তারা ভালো একটা জায়গায় পৌছাবে। আর আমার দিক থেকে আমি আসলে কোন স্থানে আছি এই বিষয়ে না ভেবে সব সময়ে আমি আমার ভক্তদের ভালো কাজ উপহার দিতে চাই।

গ্লিটজ: এই সময়ের অভিনয়ের ব্যস্ততা কেমন কাটছে?

মাহিয়া মাহি: বতর্মানে বদিউল আলম খোকনের ‘হারজিৎ’ সিনেমার কাজ নিয়ে বেশ ব্যস্ত সময় পার করছি। এই সিনেমায় আমার সঙ্গে জুটিবেঁধে অভিনয় করছে সজল নূর। খুব শীঘ্রই গাজী জাহাঙ্গীরের ‘প্রেমের বাঁধন’ সিনেমার দৃশ্যধারনের কাজ শুরু হবে। এই সিনেমায় আমার সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন বাপ্পী। আর মেহের আফরোজ শাওনের ‘নক্ষত্রের রাত’ সিনেমার যেহেতু এখনও তারিখ নির্ধারিত হয়নি তাই এখুনি এই সিনেমা প্রসঙ্গে কিছু বলতে পারছি না। এছাড়াও ‘পলকে পলকে প্রেম’ ও ‘ঢাকা অ্যাটাক’ সিনেমাগুলোর কাজ হাতে রয়েছে।