ক্যান্সার সচেতনতা বাড়াতে অর্ধ নগ্ন হলেন কারা ডেলেভিন

‘গাইনি ক্যান্সার’ এর বিরুদ্ধে সচেতনতা বাড়াতে অর্ধ-নগ্ন হলেন সুপারমডেল ও অভিনেত্রী কারা ডেলেভিন।  সানডে টাইমস-এর ‘স্টাইল’ ম্যাগাজিন-এর প্রচ্ছদে স্থান পাবে ‘সুইসাইড স্কোয়াড’খ্যাত এই তারকার অর্ধনগ্ন ছবিটি।

গ্লিটজ ডেস্কআইএএনএস/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 August 2016, 11:14 AM
Updated : 29 August 2016, 12:18 PM

শুক্রবার নিজের ইন্সটাগ্রামে ছবিটি শেয়ার করেন ডেলেভিন। যেখানে দেখা যায় শুধুমাত্র একটি ‘লেডি গার্ডেন’ হুডি পরে দাঁড়িয়ে আছেন তিনি, আর তার নিম্নাঙ্গ ঢাকা একটি সূর্যমূখী ফুল দিয়ে।

“ছবিটি নিয়ে আমি খুবই আনন্দিত এবং উচ্ছ্বসিত এই ভেবে যে এটি ক্যান্সারের মতো একটি ভয়াবহ জিনিসের বিরুদ্ধে সচেতনতা বাড়াবে”, ছবির শিরোনামে এমনটিই লিখেন তিনি।

লেডি গার্ডেন ক্যাম্পেইন ব্রিটিশ নারীদের একটি উদ্যোগ; ‘নারীদের ক্যান্সারের ভবিষ্যত পাল্টে দাও’ স্লোগান নিয়ে কাজ করা সংগঠনটি মূলত সচেতনতা বাড়াতে কাজ করে থাকে। ‘লেডি গার্ডেন’ বিশ্বাস করে, নিজেদের স্বাস্থ্যগত সমস্যাগুলো নিয়ে আরও খোলাখুলি আলাপ করা উচিত নারীদের। নাহলে এই ‘নীরব ঘাতক’ ক্যান্সারের হাত থেকে বাঁচা সম্ভব নয় কোনোভাবেই।

সংগঠনটির পাশে এসে দাঁড়াতেই এই ছবি তোলেন কারা।

সাম্প্রতিক এক গবেষণায় দেখা গেছে, গাইনোকোলোজিক্যাল ক্যান্সার-এ আক্রান্ত নারীদের এক-তৃতীয়াংশ শুধুমাত্র লজ্জার কারণেই শরণাপন্ন হয় না চিকিৎসকের। এমনকি এ নিয়ে কথা বলতে বিব্রত হন আত্মীয়স্বজন কিংবা বন্ধুবান্ধবের সঙ্গেও।