হুমায়ুন ফরীদির জন্মদিনে তারকাদের স্মৃতিচারণ

বাংলাদেশের বিনোদন জগতের অন্যতম জনপ্রিয় অভিনেতা হুমায়ুন ফরীদির জন্মদিন ছিল ২৯ মে। প্রয়াত এই শিল্পীর জন্মদিনে তাকে শ্রদ্ধা ভরে স্মরণ করেছেন তার সহকর্মী এবং ভক্তরা।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 May 2016, 01:42 PM
Updated : 30 May 2016, 02:30 PM

সামাজিক যোগাযোগের সাইট ফেইসবুকে পোস্ট দিয়ে ফরীদির স্মৃতিচারণ করেছেন বিনোদন জগতের অনেক তারকা। এর মধ্যে ছিলেন তার সাবেক স্ত্রী সুবর্ণা মোস্তফা, অভিনেতা জাহিদ হাসান, গায়ক আসিফ আকবর, অভিনেত্রী জাকিয়া বারী মমসহ আরও অনেকে।

সুবর্ণা ফরিদীর একটি পুরনো ছবি পোস্ট করে লেখেন, “হুমায়ুন ফরিদীকে স্মরণ করছি তার জন্মদিনে। তার আত্মা চির শান্তি পাক।”

অভিনেত্রী জাকিয়া বারী মম লেখেন, “আপনাকে মনে পড়ে খুউব, ফরিদী ভাই...মনে পড়ে আপনার বলা দামী কথাগুলি...মনে পড়ে আপনার সাথে শুটিং করার সেই মহামূল্যবান সময় টা...ভালো থাকুন আপনি, যেখানেই থাকুন..শুভ জন্মদিন....”

অভিনেত্রী তমালিকা কর্মকার লেখেন, “শুভ জন্মদিন হুমায়ুন ফরীদি ভাই।”

প্রিয় শিল্পীকে স্মরণ করতে নিজের ফেইসবুকের প্রোফাইল ছবিই বদলে ফেলেছেন অভিনেতা রওনক হাসান। ফরিদীর ছবি সম্বলিত প্রোফাইল পিকচারে তিনি শুভেচ্ছা জানান এই প্রয়াত অভিনেতাকে।

পুরনো একটি নাটকের ছবি পোস্ট করেন অভিনেতা আদনান ফারুক হিল্লোল, যেখানে চোখে পড়েছে ফরিদীর সঙ্গে হিল্লোল এবং নওশিনকে। স্মৃতিচারণ করে হিল্লোল লেখেন, “শুভ জন্মদিন ফরিদী ভাই। আমরা খুবই চমৎকার সময় কাটিয়েছিলাম, সেই দিনগুলো আমি কখনও ভুলবো না।”

এদিকে মে মাসের শুরুতেই ফরিদীর ছবি প্রোফাইল পিকচারে দিয়ে রেখেছেন অভিনেতা আফরান নিশো। আলাদা করে তাই আর শুভেচ্ছা জানাননি তিনি।

গায়ক আসিফ আকবরের ফ্যান পেইজে দেখা যায় অনেক পুরনো একটি ছবি, যেখানে ছিলেন ফরিদী, সুবর্ণার সঙ্গে তরুণ বয়সী আসিফ।

তিনি লেখেন, “পৃথিবীতে মানুষ কত প্রকারের হতে পারে!!! এটা একটা মিলিয়ন ডলারের প্রশ্ন। হুমায়ুন ফরীদিকে (প্রিয় ফরীদি ভাই) টিভিতে দেখেই বড় হয়েছি,ওনার অভিনয় ক্ষমতা নিয়ে আমি অর্বাচীনের মতামত দিতে চাইনা। তিনি সমস্ত তুলনার বাইরে ছিলেন একজন অন্তঃপ্রান মজার মানুষ। সিরিয়াস ব্যাপার নিয়ে মজা করতেন, মজার ব্যাপার নিয়ে সিরিয়াস হয়ে যেতেন- এধরনের আচরনের যোগফলই ছিলেন ফরীদি ভাই।”

পঞ্চাশের দশকের গোড়া থেকে বাংলাদেশের বিনোদন জগতের এক অনন্য নাম হয়ে আছেন হুমায়ুন ফরীদি। ২০১২ সালের ফেব্রুয়ারিতে ফুসফুসের রোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি।