'বাঘি'র দুর্দান্ত সূচনা

উড়ন্ত সূচনা দিয়ে ভারতীয় বক্স অফিসে নিজেদের যাত্রা শুরু করলো টাইগার শ্রফ এবং শ্রদ্ধা কাপুর অভিনীত 'বাঘি' সিনেমাটি। এবছরের দ্বিতীয় সেরা উদ্বোধনী আয়ের রেকর্ড গড়ে প্রথম দিনেই সিনেমাটি বক্স অফিস থেকে উঠিয়ে নিয়েছে ১১ কোটি ৮৭ লাখ রুপি।

গ্লিটজ ডেস্ক আইএএনএসবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 May 2016, 08:33 AM
Updated : 1 May 2016, 08:33 AM

'বাঘি'র সাফল্যের গ্রাফটি জানা যায় বাণিজ্য বিশ্লেষক কোমাল নাহতার টুইট থেকে, “#বাঘি প্রথম দিন- ১১.৮৭ কোটি। ২০১৬তে ছুটির দিন ছাড়া একদিনে সর্বোচ্চ আয় এবং মুক্তির দিন এবছরের সর্বোচ্চ আয়ের তালিকায় দ্বিতীয় স্থানে।”

ভারত ছাড়াও মধ্যপ্রাচ্যের কিছু দেশেও সিনেমাটির সাফল্য আশা জাগানিয়া। প্রথম দিনে উপকূলীয় অঞ্চলের দেশগুলোর ৬৬টি প্রেক্ষাগৃহ সিনেমাটি আয় করেছে ২ লাখ ৩২ হাজার মার্কিন ডলার, জানিয়েছে একটি সূত্রের বিবৃতি।

সিনেমাটি নিয়ে দর্শক প্রত্যাশা ছিল বরাবরই তুঙ্গে। বিশেষ করে টাইগার-শ্রদ্ধার মারকুটে জুটির রসায়ন দেখতে মুখিয়ে ছিলেন অনেকেই। প্রথাবিরোধী অবতারে টাইগার এবং শ্রদ্ধা নিজেদের শক্তিমত্তার প্রকাশে কেউ কারো থেকে পিছিয়ে নেই এ সিনেমায়। মার্শাল আর্টে সিদ্ধহস্ত টাইগার যেমন সিনেমায় খল চরিত্রগুলোকে শায়েস্তা করেছেন, তেমনি দর্শকদের চোখে পড়েবে শ্রদ্ধার মারমুখী এক অনন্য রূপ।

এছাড়াও ভারতে চলমান খরা পরিস্থিতিতে শুটিং এ পানির অপচয় না করে সিনেমার কলা-কুশলীরা কুড়িয়েছেন প্রশংসা।

সাজিদ নাদিদওয়ালার প্রযোজনায় 'বাঘি' সিনেমাটি পরিচালক সাব্বির খানের প্রথম সিনেমা। টাইগার এবং শ্রদ্ধা ছাড়া সিনেমায় আরও অভিনয় করেছেন সুধির বাবু, পারাশ আরোরা এবং সুনিল গ্রোভার।