‘বেলাশেষে’র ডাবল সেঞ্চুরি

দাম্পত্য জীবনের শেষবেলায় এসে এক দম্পতির বিচ্ছেদের সিদ্ধান্ত ও পরিবারের ওপর তার প্রভাবকে কেন্দ্র করে নির্মিত টালিগঞ্জের সিনেমা ‘বেলাশেষে’ প্রদর্শনীর দুশ'তম দিন পার করলো।

গ্লিটজ ডেস্কআইএএনএস/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Nov 2015, 10:45 AM
Updated : 19 Nov 2015, 10:45 AM

সৌমিত্র চট্টোপাধ্যায় ও স্বাতীলেখা সেনগুপ্ত অভিনীত সিনেমাটির এ সাফল্যে উচ্ছ্বসিত এর দুই পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়।

শিবপ্রসাদ বলেন, “খবর শুনে ‘বেলাশেষে’ টিম রোমাঞ্চ অনুভব করছে। একটা সিনেমার দুশ' দিন ধরে হলে চলা বিশাল কৃতিত্বের ব্যাপার, শো চালু রাখার জন্য আমি দর্শকের ভালোবাসা দেখে মুগ্ধ।”

‘বেলাশেষে’ পশ্চিমবঙ্গে মুক্তি পায় পহেল মে। পরবর্তীতে মুম্বাই, দিল্লি, আহমেদাবাদ, হায়দরাবাদ, পুনে এবং ব্যাঙ্গালুরুসহ বিভিন্ন শহরে মুক্তি পেয়েছে।

পরিবেশক ইরস ইন্টারন্যাশনাল মিডিয়ার নান্দু আহুজা বলেন, “বাংলায় পরিবার নিয়ে বারবার সিনেমাটি দেখার সাক্ষী আমরা হয়েছি অনেক আগেই। সিনেমাটির সাফল্য দেখিয়ে দিলো ভালো উপাদাননির্ভর সিনেমা সব সময় জিতবেই।”

সিনেমায় বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সৌমিত্র চট্টোপাধ্যায়, স্বাতীলেখা সেনগুপ্ত, শঙ্কর চক্রবর্তী, ইন্দ্রাণী দত্ত, ঋতুপর্ণা সেনগুপ্ত, অপরাজিতা আঢ্য, খরাজ মুখোপাধ্যায়, অনিন্দ্য চট্টোপাধ্যায়, মনামি ঘোষ প্রমুখ।

সত্যজিৎ রায়ের ‘ঘরে-বাইরে’ সিনেমার পর সৌমিত্র ও স্বাতীলেখা আবারও একসঙ্গে অভিনয় করলেন তিন দশক পর।

সিনেমায় দেখা যায়, পারিবারিক আনন্দঘন এক মুহূর্তে স্ত্রী আরতির সঙ্গে ৪৯ বছরের দাম্পত্য জীবনের ইতি টানার ঘোষণা দেন বিশ্বনাথ মজুমদার। তার ঘোষণাকে কেন্দ্র করে দম্পতির চার সন্তান ও তাদের পরিবারে নানা টানাপড়েন শুরু হয়।