ভারতে পর্ন সাইট বন্ধ: সমালোচনায় মুখর তারকারা

ভারতে অধিকাংশ ইন্টারনেট সেবা প্রদানকারীরা পর্নগ্রাফিক সাইট বন্ধ করে রাখায় সমালোচনায় মুখর হয়েছেন বিনোদন জগতের তারকার। নির্মাতা রাম গোপাল ভার্মা বলছেন, প্রাপ্তবয়স্কদের পর্নগ্রাফি দেখতে বাধা দেওয়া, তালিবান ও আইএসআইএস যা করছে তার থেকে আলাদা কিছু নয়।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 August 2015, 01:05 PM
Updated : 2 August 2015, 05:08 PM

বিভিন্ন প্রতিবেদন থেকে জানা গেছে, শনিবার থেকে ভোদাফোন, এমটিএনএল এবং বিএসেএনএল ব্যবহারকারীরা পর্ন সাইটে ঢুকতে পারছেন না। রবিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি আলোচনায় চলে আসে। 'রঙ্গিলা' নির্মাতা রাম গোপাল ভার্মা এ বিষয়ে বেশ কয়েকটি টুইট করেন। তিনি লেখেন, "পর্নর জনপ্রিয়তা বিবেচনায় রেখে বলা চলে, যে সরকার এটি নিষিদ্ধ করতে চাইছে, পরবর্তী নির্বাচনে তাদের অস্তিত্বই থাকবে না। সরকারের উচিত এগুলো বন্ধ না করে, যাতে ভুল দিকে না যায় সে চেষ্টা করা। "

"প্রাপ্তবয়স্কদের পর্ন দেখে নির্দোষ বিনোদন প্রাপ্তি থেকে বিরত করা, তালিবান আর আইএসআইএস স্বাধীনতার সঙ্গে যা করছে তারই শামিল। "

তিনি আরও লেখেন. "যাদের দেখা উচিত নয় তারা দেখে ফেলবে, এই ভয়ে পর্ন নিষিদ্ধ করা আর দুর্ঘটনার ভয়ে গাড়ি চলাচল বন্ধ করে দেওয়া একই কথা।"

লেখক-নির্মাতা মিলাপ জাভেরি টুইট করেন, "হাহ পর্ন নিষিদ্ধ??? হুম সেই সাইটগুলো নয় যেগুলোর কথা আমি জানি।"

সংগীত পরিচালক ভিশাল লেখেন, "আমি বিস্মিত হবো না। মজার ব্যাপার হচ্ছে, সেই দলই নিষিদ্ধ করলো যাদের সংসদ সদস্য পাল‍র্ামেন্টে বসে পর্ন দেখার সময় ধরা পড়ে।"

উদয় চোপড়া টুইটারে মন্তব্য করেন, "ভারত পর্ন নিষিদ্ধ করলো৤ ভাবছি, এই সিদ্ধান্তে যৌন সহিংসতা বাড়বে না কমবে।"