চবি শিক্ষক সমিতিতে এবারও জয় আ. লীগ সমর্থকদের

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নেতৃত্ব ধরে রেখেছেন সরকার সমর্থক শিক্ষকরা। গত কয়েক বছরের মতো এবারও পূর্ণ প্যানেলে জয়ী হয়েছেন তারা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 April 2017, 02:41 PM
Updated : 26 April 2017, 05:06 PM

বুধবার অনুষ্ঠিত নির্বাচনে সভাপতি-সাধারণ সম্পাদকসহ ১১টি পদে পূর্ণ প্যানেলে জয়ী হয়েছে ‘বাঙালি জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ প্রগতিশীল শিক্ষক সমাজের’ ব্যানারে আওয়ামী লীগ ও বাম সমর্থক শিক্ষকদের প্যানেল ‘হলুদ দল’।

সভাপতি হয়েছেন পদার্থ বিদ্যা বিভাগের অধ্যাপক ড. মিহির কুমার রায়, সাধারণ সম্পাদক হয়েছেন ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ মুয়াজ্জম হোসেন।

ক্যাম্পাসে সমাজ বিজ্ঞান অনুষদ মিলনায়তনে সকাল ৯টা থেকে বেলা দেড়টা পর্যন্ত ভোট গ্রহণ শেষে সন্ধ্যায় প্রধান নির্বাচন কমিশনার ও ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সের অধ্যাপক ড. মোহাম্মদ মহিউদ্দিন নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

সমিতির ৮২৫ জন শিক্ষকের মধ্যে ৬৯১ জন ভোট দিয়ে আগামী এক বছরের জন্য তাদের নেতৃত্ব নির্বাচন করেছেন।

সভাপতি পদে হলুদ দলের মিহির রায় পেয়েছেন ৩৬১ ভোট, সাধারণ সম্পাদক পদে মুয়াজ্জম হোসেন পেয়েছেন ৪২১ ভোট।  

সভাপতি পদে ‘স্বাধীনতা, গণতন্ত্র, ধর্মীয় মূল্যবোধ, বাংলাদেশি জাতীয়তাবাদে উজ্জীবিত’ বিএনপি-জামায়াত সমর্থক শিক্ষকদের সাদা দলের প্রার্থী রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুল মান্নান ২৬১ ভোট পেয়েছেন। সাধারণ সাধারণ সম্পাদক পদে এই প্যানেলের প্রার্থী ইনস্টিটিউট অব মেরিন সায়েন্সেস অ্যান্ড ফিশারিজের অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম ২১৩ ভোট পেয়েছেন।    

সহ-সভাপতি পদে ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মাহবুবুল হক, কোষাধ্যক্ষ পদে ভূগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক আব্দুল হক এবং যুগ্ম-সম্পাদক পদে যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মাধব চন্দ্র দাশ জয়ী হয়েছেন।

এছাড়া সদস্য পদে ফার্মেসী বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল হোসাইন, ইনস্টিটিউট অব এডুকেশন অ্যান্ড রিচার্সের সহকারী অধ্যাপক মো. ইফতেখার আরিফ, রাজনীতি বিজ্ঞান বিভাগের বখতেয়ার উদ্দিন, ফলিত পদার্থবিদ্যা, ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের আরিফুল ইসলাম, চারুকলা ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক শায়লা শারমিন ও মার্কেটিং বিভাগের অধ্যাপক এসএম সালামতউল্যা ভুঁইয়া নির্বাচিত হয়েছেন।