সিআইইউতে চার মাসব্যাপী ‘করপোরেট টক সিরিজ’ শেষ

কর্পোরেট জগতের সঙ্গে শিক্ষার্থীদের পরিচিত করাতে চট্টগ্রাম ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি (সিআইইউ) আয়োজিত ‘সিআইইউ-রয়েল সিমেন্ট কর্পোরেট টক সিরিজ’ শেষ হয়েছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2017, 03:58 PM
Updated : 21 Jan 2017, 03:58 PM

গত চার মাস ধরে চলা এ সিরিজের শেষ পর্ব শনিবার সিআইইউর জামালখান ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়।

শেষ পর্বে মূল বক্তা হিসেবে উপস্থিত ছিলেন নেসলে বাংলাদেশ লিমিটেডের কর্পোরেট অ্যাফেয়ার্স ডিরেক্টর নকিব খান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিআইইউ উপাচার্য অধ্যাপক মাহফুজুল হক চৌধুরী।

নকিব খান বলেন, ক্যারিয়ারে উন্নতির জন্য জ্ঞান, সংস্কৃতি ও মূল্যবোধ- এ তিনটি খুব গুরুত্বপূর্ণ। এসবের সমন্বয়ে একজন পরিপূর্ণ মানুষ হয়ে গড়ে উঠতে পারে।

“জ্ঞানই শক্তি, এটি প্রতিদিনই পরিবর্তিত হচ্ছে। এই পরিবর্তন সম্বন্ধে শিক্ষার্থীদের সচেতন থাকতে হবে, নিজেদের হালনাগাদ রাখতে হবে।”

সংস্কৃতির ব্যাপ্তি বহুদূর মন্তব্য করে তিনি বলেন, শুধু নাচ-গানই সংস্কৃতি নয়, সংস্কৃতি হল সুন্দরভাবে জীবনযাপনের একটি পদ্ধতি। অল্প সময়ের জন্য আমাদের পৃথিবীতে আসা। যাওয়া-আসার মাঝখানের সময়টুকুতে মানুষের জন্য কিছু করে যেতে হবে।

প্রধান বক্তা তার কর্পোরেট জীবনে ঘটে যাওয়া নানান অভিজ্ঞতা বিনিময় করেন শিক্ষার্থীদের সঙ্গে।

প্রধান অতিথির বক্তব্যে সিআইইউ উপাচার্য অধ্যাপক মাহফুজুল হক চৌধুরী বলেন, এ ধরনের কর্পোরেট টক সিরিজের বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে প্রথম ঘটনা।

এ ধরনের আয়োজনের মধ্য দিয়ে শিক্ষার্থীরা কর্পোরেট জগত সম্পর্কে যে ধারণা পাবে, সে অনুযায়ী নিজেদের গড়ে তুলবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সিআইইউর ব্যবসায় অনুষদের ডিন ড. নুরুল আবসার নাহিদ, ফিন্যান্স বিভাগের প্রধান ড. সৈয়দ মনজুর কাদের ও রয়েল সিমেন্ট লিমিটেডের চিফ অব কমিউনিকেশন ফয়সাল নাসির খান।