ব্যাটসম্যানরা রান পেলেই ‘সব সমস্যার সমাধান’

নাসির হোসেনের ধারণা, ব্যাটসম্যানরা রান পেলেই আবার জয়ে ফিরবে বাংলাদেশ। ব্যাটসম্যানদের বাজে ফর্ম নিয়ে তেমন দুর্ভাবনাও দেখছেন না বাংলাদেশের এই অলরাউন্ডার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 July 2015, 03:21 PM
Updated : 11 July 2015, 03:49 PM

গত বিশ্বকাপ এবং এরপর পাকিস্তানের বিপক্ষে সিরিজে বাংলাদেশের ব্যাটসম্যানদের পারফরম্যান্স ছিল দুর্দান্ত। ভারতের বিপক্ষে সিরিজ থেকেই বাটসম্যানদের ফর্মে ভাটার টান শুরু। বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সে তবু সিরিজ জেতে বাংলাদেশ। কিন্তু দক্ষিণ আফ্রিকান বোলারদের সামনে এখনও পর্যন্ত অসহায় বাংলাদেশের ব্যাটসম্যানরা। দুটি টি-টোয়েন্টির একটিতেও পুরো ওভার খেলতে পারেনি বাংলাদেশ। প্রথম ওয়ানডেতেও খেলতে পারেনি ৪০ ওভার। তিনটি ম্যাচেই দল হেরেছে বাজেভাবে।

দ্বিতীয় ওয়ানডের আগের দিন শনিবার সংবাদ সম্মেলনে নাসির বললেন, ব্যাটসম্যানদের রান পাওয়াতেই লুকিয়ে দলের সাফল্য।

“এই সিরিজের আগে আমরা যেভাবে খেলছিলাম, সব ঠিক ছিল। আগের সিরিজগুলো যেভাবে খেলে আমরা জিতেছি, সেসব আমাদের মাথায় আছে। আসলে আমরা ব্যাটসম্যানরা রান করতে পারিনি। ব্যাটসম্যানরা রান পেলেই আর কোনো সমস্যা থাকবে না।”

নাসিরের মতে উইকেটের ধরন বদলে যাওয়াতেই ব্যাটসম্যানদের হঠাৎ এমন ছন্দপতন হয়েছে।

“তেমন কোনো কিছুই হয়নি ব্যাটিংয়ের। ভারত সিরিজ বা পাকিস্তান সিরিজের চেয়ে এই উইকেট একটু আলাদা। ওইসব উইকেটে গিয়েই শট খেলা যেতো। এই উইকেটে একটু সময় নিতে হয়। গিয়েই মারা যায় না। আমরা সেই সময়টা নেওয়ার চেষ্টা করছি। এমনিতে সব ঠিক আছে।”