আত্মতৃপ্তির সুযোগ নেই: মিলার

বাংলাদেশ সফরে টানা তিনটি আন্তর্জাতিক ম্যাচে দক্ষিণ আফ্রিকা সহজ জয় পেলেও আত্মতৃপ্তির কোনো সুযোগ দেখছেন না মিডল অর্ডার ব্যাটসম্যান ডেভিড মিলার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 July 2015, 09:32 AM
Updated : 11 July 2015, 03:47 PM

দুটি টি-টোয়েন্টিতে ৫২ ও ৩১ রানে জেতে দক্ষিণ আফ্রিকা। প্রথম ওয়ানডেতে ৮ উইকেটে জিতে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে অতিথিরা। 
 
মিলার জানান, দেখে যতটা সহজে তারা জিতেছেন বলে মনে হচ্ছে, মাঠে কাজটা ততটা সহজ মোটেও ছিল না।
 
“আমরা চ্যালেঞ্জে পড়িনি, তা নয়। চ্যালেঞ্জের মুখে পড়তে হয়েছে। কন্ডিশন খুব কঠিন।”
 
অতিথিরা প্রতিপক্ষকে নিয়ে যতটা না ভাবছে তার চেয়ে অনেক বেশি ভাবছে নিজেদের খেলা নিয়ে।   
 
“সাম্প্রতিক সময়ে বাংলাদেশ অনেক ভালো খেলেছে। এই সিরিজে বাংলাদেশ কেমন খেলছে এসব নিয়ে না ভেবে আমরা নিজেদের কাজটা ঠিকমতো করতে চাই। তিন বিভাগেই সবকিছু ভালোভাবে করতে চাই। বাংলাদেশ নিয়ে তাই ভাবছি না, নিজেদের নিয়েই ভাবছি।”
 
কোনো ম্যাচেই দক্ষিণ আফ্রিকাকে অলআউট করতে পারেনি বাংলাদেশ। তিন ম্যাচ মিলিয়ে মোটে ১০ উইকেট নিতে পেরেছেন স্বাগতিক বোলাররা। অন্য দিকে কোনো ম্যাচেই পুরো ওভার ব্যাটিং করতে পারেননি মাশরাফি বিন মুর্তজারা। সব ম্যাচেই অলআউট হয়েছেন তারা। 
 
খেলার এই চিত্র দেখে সতীর্থদের আত্মতৃপ্তিতে ভুগতে নিষেধ করে মিলার বলেন, “অবশ্যই বাংলাদেশ ঘুরে দাঁড়াতে পারে। লড়াই না করে নিশ্চয়ই তারা হাল ছাড়বে না! ভারত-পাকিস্তানকে হারিয়েছে তারা, দারুণ ক্রিকেট খেলেছে। আত্মতৃপ্তির তাই সুযোগ নেই। আমরা জানি ওরা দারুণভাবে ফিরতে পারে। আমাদের সেরাটাই খেলতে হবে।”