ওয়াকারকে ধুয়ে দিলেন ইউসুফ

বাংলাদেশের কাছে ওয়ানডে সিরিজ হারা পাকিস্তান দলের কোচ ওয়াকার ইউনিসকে ধুয়ে দিয়েছেন মোহাম্মদ ইউসুফ। স্বদেশী ক্রিকেট বোর্ডের কর্মকর্তা ও টিম ম্যানেজমেন্টের কড়া সমালোচনা করতেও ছাড়েননি পাকিস্তানের এই সাবেক অধিনায়ক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2015, 12:13 PM
Updated : 21 April 2015, 03:41 PM

টানা দুই ম্যাচ হেরে বাংলাদেশের কাছে তিন ওয়ানডের সিরিজ ২-০ ব্যবধানে হেরে গেছে আজহার আলির পাকিস্তান। বাংলাদেশের কাছে এটিই পাকিস্তানের প্রথম কোনো সিরিজ হার।

আজহারের দলকে অবশ্য সমালোচনা করেননি ইউসুফ। পাকিস্তানের এই সাবেক মিডল অর্ডার ব্যাটসম্যান ব্যর্থতার দায় কোচ ও কর্মকর্তাদের কাঁধে চাপিয়েছেন, “আমি বোর্ডের সব কর্মকর্তা, ক্রিকেট অ্যাকাডেমির কোচদের দোষ দিব যারা নতুন খেলোয়াড়দের উন্নতির জন্য কিছুই করেনি। টিম ম্যানেজমেন্ট ও বিশেষ করে জাতীয় দলের কোচ ওয়াকার ইউনিসকে দোষ দিব আমি।”

মাশরাফি-সাকিবদের কাছে প্রথম ম্যাচে ৭৯ রান ও দ্বিতীয় ম্যাচে ৭ উইকেটে হেরে সিরিজ হারানোর পর তার দলের মানসিকতায় ‘সমস্যা’ আছে বলে স্বীকার করেন ওয়াকার। তবে এক্ষেত্রে কোচেরই আচরণগত সমস্যা আছে বলে অভিযোগ করেন ইউসুফ। তার মতে, ওয়াকারের বড় ধরণের আচরণগত সমস্যা আছে, আর সে কারণেই পাকিস্তান দল আসল সমস্যার মুখোমুখি হচ্ছে।

বর্তমান টিম ম্যানেজমেন্টে যারা আছেন, তারাও নিজেদের করণীয়টা করছেন না বলে অভিযোগ করেন ইউসুফ। পাকিস্তানের এই সাবেক অধিনায়ক মনে করেন, বর্তমান টিম ম্যানেজমেন্ট নতুনদের দেশের জন্য খেলতে উদ্বুদ্ধ করতে ব্যর্থ হচ্ছেন।

আগামী বুধবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে হোয়াইটওয়াশের লজ্জা এড়ানোর আশা নিয়ে বাংলাদেশের মুখোমুখি হবে পাকিস্তান।