মাশরাফিদের প্রশংসা আর পাকিস্তানের সমালোচনায় মিয়াঁদাদ

পাকিস্তানের বিপক্ষে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজ জেতা বাংলাদেশ দলের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন জাভেদ মিয়াঁদাদ। দিনকে দিন বাংলাদেশের ক্রিকেট এগিয়ে যাচ্ছে বলে মনে করেন পাকিস্তানের এই ক্রিকেট কিংবদন্তি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2015, 04:13 PM
Updated : 21 April 2015, 03:43 PM

৭৯ রান ও ৭ উইকেটে হেরে তিন ওয়ানডের সিরিজ খোয়ানো উত্তরসূরিদেরও কড়া সমালোচনা করেন মিয়াঁদাদ।

“বাংলাদেশের কাছে হেরে যাওয়া সবচেয়ে খারাপ অবস্থা। আমরা যদি এখনই বড় পদক্ষেপ না নেই, তাহলে আমাদের ক্রিকেট আরও তলিয়ে যাবে।”

বাংলাদেশ দল যে আগের মতো নেই, সেটা সবাইকে মনে করিয়ে দিয়ে মিয়াঁদাদ আরও বলেন, “আমি মনে করি, তারা এখন যে কোনো দলকে হারাতে পারে। কেননা, তারা প্রতিদিন ভালো থেকে আরো ভালো হচ্ছে।”

ব্যাটিং পরামর্শক হিসেবে ২০০১ সালে বাংলাদেশ দলের সঙ্গে কিছুদিন ছিলেন মিয়াঁদাদ। শর্ট বল খেলার অতীত দুর্বলতা বাংলাদেশের ব্যাটসম্যানরা কাটিয়ে উঠেছে বলেও জানান তিনি।

অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ড বিশ্বকাপে দারুণ আলো ছড়ায় মাশরাফি বিন মুর্তজার দল। প্রথমবারের মতো কোয়ার্টার-ফাইনালে খেলার পথে ইংল্যান্ডের মতো শক্তিশালী দলকে হারায় তারা।

বিশ্বকাপের একাদশ আসরের সাফল্যের ধারাবাহিকতা পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ ধরে রেখেছেন মাশরাফি-মুশফিক-সাকিবরা। এক ম্যাচ হাতে রেখে প্রথমবারের মতো পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ।

বাংলাদেশের বিশ্বকাপের সাফল্যের ধারাবাহিকতার কথা উল্লেখ করে পাকিস্তানের বর্তমান দলটি ধুয়ে দেন দেশটির সাবেক উইকেটরক্ষক ওয়াসিম বারি।

“যখন আমরা নিচের দিকে যাচ্ছি, তখন বাংলাদেশ বিশ্বকাপের ছন্দের ধারাবাহিকতা ধরে রেখেছে।”