রোববারই সিরিজ নিশ্চিত করতে চান অধিনায়ক

১৬ বছরের অপেক্ষার অবসান হয়েছে বাংলাদেশের। এখন নিজেদের ক্রিকেটে আরেকটি সাফল্যের পালক যোগ করতে চান মাশরাফি বিন মুর্তজারা। প্রথমবারের মতো পাকিস্তানের বিপক্ষে সিরিজ জিততে উন্মুখ হয়ে আছে তার দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2015, 10:42 AM
Updated : 18 April 2015, 11:28 AM

শুক্রবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ওয়ানডেতে পাকিস্তাকে ৭৯ রানে হারায় বাংলাদেশ। ১৯৯৯ সালের বিশ্বকাপের পর এটাই পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের প্রথম জয়। 

তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে থাকা বাংলাদেশ সিরিজ নিশ্চিত করতে চায় রোববারের দ্বিতীয় ম্যাচেই। তার আগের দিন এক সংবাদ সম্মেলনে মাশরাফি জানান, তাদের ভাবনা জুড়ে এখন কেবল সিরিজ জয়।

“আমাদের সামনে দারুণ একটি সুযোগ এসেছে। গতকালের ম্যাচটি আমাদের জন্য প্রায় নিখুঁত ছিল। আমার মনে হয়, কোথাও বড় কোনো ত্রুটি ছিল না।”

তামিম ইকবাল ও মুশফিকুর রহিমের শতকে ওয়ানডেতে নিজেদের সর্বোচ্চ ৩২৯ রানের স্কোর গড়ে বাংলাদেশ। মাশরাফি মনে করেন, শুক্রবারের উইকেটে দুই দলের পক্ষেই তিনশ’ রানে পৌঁছানো সম্ভব ছিল।

“এ রকম প্রতি ম্যাচেই খেলা সম্ভব না। এ রকম খেলতে পারলে যে কোনো দলের বিপক্ষে যে কোনো সময় জেতা সম্ভব।... আশা করি, আগামীকালের ম্যাচে যদি আমরা গতকালের মতো ভুল-ত্রুটি কম করে খেলতে পারি, তবে জেতার সুযোগ থাকবে।”

এখনই ওয়ানডে সিরিজের সব ম্যাচে জয়ের ভাবনা মাথায় আনছেন না বাংলাদেশের অধিনায়ক। এক ম্যাচ করে এগুতে চান তিনি।

“আমরা যখন দেশে খেলি এবং প্রথম ম্যাচ জিতে যাই, তখনই ‘হোয়াইটওয়াশ’ বা ‘বাংলাওয়াশ’ নিয়ে কথা উঠে। আমার কাছে মনে হয়, এগুলো অতিরিক্ত চাপ। আমরা কোনো সিরিজ খেলতে নামলে প্রত্যেকটি ম্যাচই জেতার চেষ্টা করি। এই মুহূর্তে আমাদের জন্য পরের ম্যাচটি বেশি গুরুত্বপূর্ণ। পরের ম্যাচটি আমরা জিততে চাই। তারপরের ম্যাচে নিশ্চয়ই আমরা হারের জন্য নামব না।”