ধারাবাহিকতার কারণ জানালেন ম্যাচসেরা মুশফিক

অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ড বিশ্বকাপের ভালো খেলার ধারাবাহিকতা পাকিস্তানের বিপক্ষে সিরিজেও ধরে রেখেছে বাংলাদেশ। প্রথম ওয়ানডের ম্যাচসেরা মুশফিকুর রহিম জানান, প্রয়োজনের সময় হাল ধরার মতো খেলোয়াড় আছে বলেই ধারাবাহিকভাবে ভালো খেলছে বাংলাদেশ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2015, 05:37 PM
Updated : 18 April 2015, 10:14 AM

মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে শুক্রবার সিরিজের প্রথম ওয়ানডেতে পাকিস্তানকে ৭৯ রানে হারায় বাংলাদেশ। ব্যাট হাতে ১০৬ রানের অসাধারণ ইনিংস খেলার পর উইকেটের পেছনে প্রতিপক্ষ অধিনায়ক আজহার আলির ক্যাচও নেন মুশফিক।

ম্যাচসেরার পুরস্কার নেওয়ার প্রতিক্রিয়ায় ধারাবাহিকতার কারণটা জানান মুশফিকুর, “ছেলেরা আসলেই ভালোভাবে ঘুরে দাঁড়িয়েছে। কেউ ব্যর্থ হলে অন্য কেউ এগিয়ে এসে হাল ধরতে পারে। এ জন্যই আমরা ভালো করতে পারছি।”

আগে ব্যাটিং করে বাংলাদেশের ওয়ানডে সর্বোচ্চ ৩২৯ রান তোলায় দারুণ ভূমিকা রাখেন তামিম ইকবালও। ১৩২ রানের ইনিংস খেলা এই বাঁহাতি ব্যাটসম্যানও ছিলেন ম্যাচসেরা হওয়ার অন্যতম দাবিদার।

পঞ্চম ওয়ানডে শতক পাওয়া তামিমের প্রশংসা করে ম্যাচসেরার পুরস্কার নিয়ে মজাও করতে ভোলেননি মুশফিকুর, “নিজেকে ভাগ্যবান মনে করছি। আমার মনে হয়, এটা তামিমের পাওয়া উচিত ছিল। কিন্তু এখন আর এটা (ম্যাচসেরার পুরস্কার) আমি তার সঙ্গে ভাগাভাগি করব না। আশা করি, পরের বার সে পাবে।”

জয়ের জন্য ৩৩০ রানের লক্ষ্যে নামা পাকিস্তানকে ২৫০ রানে আটকে রাখতে তাসকিন আহমেদ, আরাফাত সানি তিনটি করে উইকেট নেন। এই ‍দুই সতীর্থের বিশেষ প্রশংসা করতে ভোলেননি মুশফিক।

ম্যাচের সেরার পুরস্কারটি স্ত্রীকে উৎসর্গ করার কথাও জানান মুশফিক।