দলের দুঃসময়েও সমর্থকদের পাশে চাইলেন সাকিব

পাকিস্তানকে বড় ব্যবধানে হারানোর উচ্ছ্বাস প্রকাশের পর দলের দুঃসময়েও সমর্থকদের পাশে থাকার আহ্বান জানালেন সাকিব আল হাসান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2015, 05:15 PM
Updated : 18 April 2015, 10:14 AM

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে শুক্রবার সিরিজের প্রথম ওয়ানডেতে পাকিস্তানকে ৭৯ রানে হারায় বাংলাদেশ। নিষেধাজ্ঞার কারণে মাশরাফি বিন মুর্তজা মাঠের বাইরে থাকায় এ ম্যাচে দলকে নেতৃত্ব দেন সাকিব।

ম্যাচ শেষের প্রতিক্রিয়া জানাতে সাকিব যখন মাঠে আসেন, তখন গ্যালারিতে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা জয়োল্লাসে মাতোয়ারা। তাদের উদ্দেশ্যে সাকিব বলেন, “পাশে থাকার জন্য সমর্থকদের ধন্যবাদ। আমি বলব, দলের দুঃসময়েও যেন তারা এভাবেই পাশে থাকেন।”

আগে ব্যাটিং করে বাংলাদেশের ওয়ানডে সর্বোচ্চ ৩২৯ রান তোলায় দারুণ ভূমিকা রাখেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। তামিম ১৩২ ও মুশফিক ১০৬ রানের ঝকঝকে ইনিংস উপহার দেন।

পাকিস্তানের শক্তিশালী বোলিং লাইনআপকে সামলে শতক করা দুই সতীর্থকে আলাদাভাবে প্রশংসা করেন সাকিব। উইকেট ব্যাটিংয়ের জন্য ভালো ছিল জানিয়ে অধিনায়ক বলেন, “তামিম এবং মুশফিক আসলেই দারুণ ব্যাটিং করেছে।”

জয়ের জন্য ৩৩০ রানের লক্ষ্যে নামা পাকিস্তানকে ২৫০ রানে আটকে রাখতে বল হাতে আলো ছড়িয়েছেন তাসকিন আহমেদ, আরাফাত সানি; দুজনই তিনটি করে উইকেট নেন। স্বাগতিক বোলারদের দাপটে ৪৫ ওভার ২ বলে গুটিয়ে যায় অতিথি দলের ইনিংস।

ফিল্ডিংয়েও নজর কেড়েছে বাংলাদেশ। ক্যাচগুলো মুঠো থেকে বেরিয়ে যেতে দেননি সৌম্য-নাসিররা। উইকেটের পেছনেও দুর্দান্ত ছিলেন মুশফিক।

ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং-এই তিন বিভাগেই নিজেদের মেলে ধরাটাকে ‘পেশাদার পারফরম্যান্স’ উল্লেখ করে নিজের সন্তুষ্টির কথাও জানান সাকিব। পাকিস্তানের বিপক্ষে তিন ওয়ানডের সিরিজ এগিয়ে যাওয়ায় পরের ম্যাচে জয়ের ধারাবাহিকতা ধরে রাখার প্রতিশ্রুতিও দেন দেশসেরা এই অলরাউন্ডার।